২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

১০ নম্বর জার্সিটা শুধু মেসির জন্যই রেখে দিল আর্জেন্টিনা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১২, ২০১৮, ৭:৫২ অপরাহ্ণ


ডেস্ক নিউজ : বেশ কয়েক বছর আগেও একবার আর্জেন্টিনা উদ্যোগ নিয়েছিল, তাদের ১০ নম্বর জার্সিটা কোনো ফুটবলারকে দেয়া হবে না। দলটির আইকনিক ফুটবলার, ১৯৮৬ বিশ্বকাপজয়ের নায়ক দিয়েগো ম্যারাডোনার সম্মানে ১০ নম্বর জার্সিটা তুলে রাখা হবে। যদিও এর কোনো অনুমোধন ফিফার কাছ থেকে পায়নি। তবে, যদি সে সময় এই সিদ্ধান্তটা কার্যকর করে ফেলা হতো, তাহলে পরবর্তী সময়ে লিওনেল মেসির জন্য কত নাম্বার জার্সিটা ঠিক করা হতো? যাই হোক, সে প্রশ্ন তোলার আর অবকাশ থাকেনি।

তবে, এবার মেসির সম্মানে ১০ নম্বর জার্সি সত্যি সত্যি ব্যবহার করছে না আর্জেন্টিনা। দলের অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কোলানি কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগেই ঘোষণা দিয়েছে, ‘মেসির সম্মানে তার জন্যই শুধুমাত্র ১০ নম্বর জার্সিটা সংরক্ষণ করা হচ্ছে। যতদিন না তিনি জাতীয় দলে ফিরে আসতেছেন।’

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। যেখানে দলকে নেতৃত্ব দিয়েছিলেন লিওনেল মেসি। সাধারণত দলের সেরা ফুটবলার হিসেবে ১০ নম্বর জার্সিটাও পরে থাকেন তিনি। বিশ্বকাপের পর নিজের ভবিষ্যৎ নিয়ে কোনো মিডিয়ার সামনে এসে কোনো মন্তব্য করেননি তিনি। তবে জানিয়ে দিয়েছেন, অনির্দিষ্টকালের জন্য আর্জেন্টিনার হয়ে মাঠে নামছে না।

মেসির এই অনির্দিষ্টকালের জন্য জাতীয় দল থেকে সরিয়ে নেয়ার সময়টাতে কোচ স্কোলানিও সিদ্ধান্ত নিয়েছেন, ১০ নম্বর জার্সিটা আর কাউকে দেয়া হবে না। বিশ্বকাপের পর মঙ্গলবার নিয়ে মোট দুটি প্রীতি ম্যাচ খেলে ফেলেছে আর্জেন্টিনা। প্রথমটিতে গুয়েতেমালাকে ৩-০ গোলে হারিয়েছে লা আলবিসেলেস্তেরা। দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার রাতে কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। এই দুই ম্যাচেই দেখা গেলো আর্জেন্টিনা দলে ১০ নম্বর জার্সি অনুপস্থিত। কোচ কাউকেই এই জার্সিটি পরতে দিলেন না।

কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামার আগেই সংবাদ সম্মেলনে ১০ নম্বর জার্সির বিষয়ে প্রশ্নের মুখোমুখি হক কোচ স্কোলানি। সেখানে তিনি বলেন, ‘বিষয়টা হচ্ছে, আর্জেন্টিনা দলে ১০ নম্বর জার্সির একমাত্র মালিক হচ্ছেন লিওনেল মেসি। তিনি দলে আছেন কি নেই সেটা বড় কথা নয়। মূল কথা হচ্ছে, তিনি হয়তো অনির্দিষ্টকালের জন্য অনুপস্থিত। কিন্তু এই জার্সি ব্যবহার না করার উদ্দেশ্য হচ্ছে, আমরা সব সময়ই তার প্রতি ইতিবাচক। এ কারণেই আমি সিদ্ধান্ত নিয়েছি, ১০ নম্বর জার্সিটা কেউ পরবে না।’

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT