১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

হোয়াটসঅ্যাপে এল নতুন ফিচার

প্রকাশিতঃ জানুয়ারি ৩০, ২০১৮, ৫:১৪ অপরাহ্ণ


নতুন বছরের শুরুতেই একাধিক ফিচার এনে চমক দিয়েছিল হোয়াটসঅ্যাপ। গ্রুপ কলিং থেকে ফেসবুকের স্টিকারসহ অনেক ফিচার এনেছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এবার হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন ফিচারেও বদল আনল কর্তৃপক্ষ।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপে এখন কেউ মেসেজ পাঠালে সেটার নোটিফিকেশন আসে। কিন্তু অনেক সময় নোটিফিকেশন দেখে বিরক্ত হন গ্রাহকেরা। তাই গ্রাহকদের কথা মাথায় রেখে নোটিফিকেশনে একসঙ্গে অনেক বদল আনল ফেসবুকের মালিকানাধীন এই মেসেজিং অ্যাপ।

এখন থেকে গ্রাহকেরা চাইলে নির্দিষ্ট চ্যাটের নোটিফিকেশন এনেবেল কিংবা ডিজেবেল করতে পারবেন। আগে অবশ্য গ্রুপ চ্যাটিং-এর ক্ষেত্রে নোটিফিকেশন অ্যালার্ট বন্ধ করা যেত। কিন্তু সিঙ্গেল চ্যাটিং-এর ক্ষেত্রে এই ফিচারটি ছিল না।

হোয়াটসঅ্যাপ আপডেট করলেই এই নতুন ভার্সনের সুবিধা পাওয়া যাবে। মোট দশ ধরণের নোটিফিকেশন অপশন থাকবে হোয়াটসঅ্যাপের নতুন ভার্সনে।

নতুন বছরের শুরুতেই হোয়াটসঅ্যাপ নিজের চেনা পরিচিত কাঠামো পরিবর্তনের দিকে নজর দিয়েছে। কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপ লঞ্চ হয়েছে। পাশাপাশি হোয়াটসঅ্যাপের নতুন ভার্সনে যুক্ত হয়েছে অনেকগুলি ফিচারও। বিশ্বে প্রায় ১৩০ কোটি গ্রাহক রয়েছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপের। নতুন নতুন ফিচার এনে গ্রাহক বাড়ানোর দিকেই নজর দিয়েছে হোয়াটসঅ্যাপ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT