১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯, কম দামে শীর্ষমানের স্মার্টফোন

প্রকাশিতঃ অক্টোবর ২৯, ২০১৮, ২:৩১ অপরাহ্ণ


ডেক্স নিউজ: বিশ্বখ্যাত চীনা স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাজারে নিয়ে এসেছে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই নাইন ২০১৯ সংস্করণ। অপেক্ষাকৃত কম দামে ফোনটিতে ফ্ল্যাগশিপ স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা।

গত বৃহস্পতিবার থেকে ফোনটির প্রি বুকিং শুরু হয়েছে। দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধার নতুন ফোনটিতে নচসহ ৬.৫ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে থাকবে, যা হুয়াওয়ের সবচেয়ে বড় ডিসপ্লে বিশিষ্ট মোবাইল ফোন।

৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সুবিধাসহ কিরিন ৭১০ প্রসেসর। এর ফলে ফোনটি আরও অধিক সময় ব্যবহার করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ৪ জিবি র‌্যামের সঙ্গে আছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।

কৃত্রিম বুদ্ধিমত্তাসহ কিরিন অক্টাকোর চিপবিশিষ্ট নতুন ফোনটি গেমিংসহ অন্যান্য ফিচারে দ্রুতগতির নিশ্চয়তা দিবে বলে জানিয়েছে প্রযুক্তি খাতে দ্রুত সম্প্রসারণশীল কোম্পানিটি। হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশ জানায়, থ্রিডি কার্ভড বা বাকানো ডিজাইনের বডির মোবাইলটিতে ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২৩৪০ মেগাপিক্সেল। রঙ বৈচিত্র্যের অনুপাত ১৫০০:১।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ওরিওর ৮.১ সংস্করন এবং ইউজার ইন্টারফেস ইএমইউআই ৮.২। কৃত্রিম বুদ্ধিমত্তা বিশিষ্ট চার ক্যামেরার ফোনটির পেছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং সামনে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) কান্ট্রি ডিরেক্টর ক্যালভিন ইয়ং বলেন, আমাদের গ্রাহকদের নতুন প্রযুক্তির অভিজ্ঞতা পাবে হুয়াওয়ের নতুন এ ফোনটিতে। সব শ্রেনীর ব্যবহারকারীদের কথা চিন্তা করেই ওয়াই সিরিজের নতুন এ ফোনটি তৈরি করা হয়েছে। আশা করি হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ গ্রাহকদের প্রত্যাশাকে পূরণ করতে পারবে।

আগ্রহী গ্রাহকগণ হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ অগ্রিম বুকিং দিতে পারবেন ২ নভেম্বর ২০১৮ পর্যন্ত। অগ্রিম বুকিং দেওয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন আকর্ষণীয় গিফট বক্স। হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ স্মার্টফোনটির প্রি বুকিং পার্টনার পিকাবো ডটকম।

৩ নভেম্বর, ২০১৮ থেকে দেশজুড়ে ৬৪ জেলায় হুয়াওয়ের সকল ব্র্যান্ডশপে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ সংস্করণ। ফোনটির দাম ২২,৯৯০ টাকা।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT