২২শে নভেম্বর, ২০১৮ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

‘স্থানীয় সংবাদ’ বেশি দেখাবে ফেসবুক

প্রকাশিতঃ জানুয়ারি ৩০, ২০১৮, ৭:২৪ অপরাহ্ণ


স্থানীয় সংবাদকে গুরুত্ব দিতে ফেসবুক আবার তাদের নিউজফিডে পরিবর্তন আনছে। শুরুতে যুক্তরাষ্ট্রে নিউজফিডের এই হালনাগাদ সুবিধা চালু হবে। এরপর ধীরে ধীরে অন্য দেশে এটি চালু হবে। ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এ তথ্য জানিয়েছেন। গতকাল সোমবার ফেসবুকে জাকারবার্গ বলেন, ফেসবুক স্থানীয় সংবাদ প্রচারের ওপর বেশি নজর দেবে। সর্বশেষ হালনাগাদে এ বিষয়টি যুক্ত হচ্ছে। সোমবার থেকে স্থানীয় শহরের সংবাদ উৎসগুলো থেকে আসা সংবাদগুলোকে বেশি করে দেখানো হবে। কেউ যদি স্থানীয় সংবাদ প্রকাশককে অনুসরণ করেন বা কেউ যদি কোনো স্থানীয় সংবাদ শেয়ার করেন, তবে তা নিউজফিডের ওপরের দিকে দেখাবে।

ফেসবুক সম্প্রতি তাদের সাইটে বেশ কয়েকটি বড় ধরনের পরিবর্তন এনেছে। নিউজফিডে দেখানোর ক্ষেত্রে ভুয়া তথ্য ও খবরকে ফেসবুকের অ্যালগরিদমে বেশি গুরুত্ব দেয়, এমন সমালোচনার মুখে এ পরিবর্তন আনে ফেসবুক। এ ছাড়া ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রভাব খাটানো ও মার্কিন রাজনীতিতে অন্য দেশের হস্তক্ষেপের বিষয়টি নিয়েও সমালোচনার মুখে পড়ে ফেসবুক।

ফেসবুক সম্প্রতি নিউজফিডে পরিবর্তন এনে পরিবার ও বন্ধুদের পোস্টগুলোকে গুরুত্ব দিয়ে দেখাচ্ছে। বিভিন্ন প্রকাশক ও ব্র্যান্ডের বিজ্ঞাপনবিহীন কনটেন্ট দেখানো কমিয়ে দিয়েছে। ফেসবুকের এ পদক্ষেপে বিনিয়োগকারীরা চিন্তিত ছিলেন। তাঁরা মনে করছেন, ফেসবুকের এ পদক্ষেপে মানুষ ফেসবুকে সময় কম কাটাবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT