২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

স্ত্রী বিয়োগে পাগল গাধাকে শান্ত করতে দেওয়া হলো বিয়ে

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০১৮, ১১:৫১ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ: স্ত্রীর মৃত্যুর পর থেকে কোনোকিছুতেই যেন মন বসতো না তার, সব কিছু ছেড়ে দিয়ে একাই জীবন যাপন করছিল। তার এই কষ্ট দেখতে পারেননি অনেকেই। চেয়েছিলেন তার মনের মতো জীবন সঙ্গিনী খুঁজে দিতে। যেন আবার সংসার শুরু করতে পারে। যেই কথা সেই কাজ। এ গ্রাম ও গ্রাম ঘুরে তারা খুঁজে এনেছেন তার সঙ্গিনীকে, সেখানেই শেষ নয়, নিজেদের খরচায় একেবারে ধুমধাম করে বিয়েও দিয়েছেন তাদের।

ভারতের কর্নটাকা রাজ্যের মাইসুরু গ্রামে এক নিঃসঙ্গ গাধার বিয়ে দিলেন গ্রামবাসীরা। অবাক হওয়ার মতোই ঘটনা। কিন্তু গ্রামবাসীরা ধুমধাম করেই গাধাটির বিয়ে দিয়েছেন। একেবারে পুরোহিত ডেকে, নতুন জামা-কাপড় পরিয়ে, সিঁদুর, আতপ চাল, মালা, মঙ্গলসূত্র, বিয়ের সমস্ত নিয়ম মেনে তাদের বিয়ে দিয়েছে গ্রামবাসীরা।

মাত্র কয়েকমাস আগেই এক চিতার আক্রমণে জীবনসঙ্গিনীকে হারিয়েছে গাধাটি। এবারের বিয়ের কনে তার চেয়ে বছর চারেকের ছোট। তার উপর ৬০ কিলোমিটার দূরের চামারাজানগর জেলা থেকে নতুন পরিবেশে আনা হয়েছে তাকে।

তবে গ্রামবাসীদের উদ্যোগে সবই সত্যি হলো। আর তাদের এই শুভ দিনে উপস্থিত ছিলেন গ্রামের সবাই। গত জুলাই মাসে এক চিতার হানায় মারা যায় গাধাটির সঙ্গিনী। জীবনে এই হঠাৎ আসা বিপর্যয়ের পাশাপাশি একা থাকতে থাকতে বদমেজাজি হয়ে উঠেছিল সে।

কারণে অকারণে আক্রমণ করত গ্রামবাসীদের। এরপরই গ্রামবাসীরা বুঝতে পারেন নিঃসঙ্গতাই তার এই আচরণের কারন। তাই আর দেরি করেননি তারা, একেবারে চাঁদা তুলে দূরের এক গ্রাম থেকে গাধা কিনে আনতে চেয়েছিলেন তারা। গ্রামবাসীরা মিলে ২০ হাজার টাকা চাঁদাও তুলেছিলেন। যদিও তার প্রয়োজন হয়নি। তাদের এই উদ্যোগের কথা শুনে টাকা নিতে চাননি গাধার মালিকও। তাই সেই টাকাতেই একেবারে ধুমধাম করে বিয়ে হয়েছে এদের। বিয়ের পর সকলের মধ্যে মিষ্টি বিতরণও করা হয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT