১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সৌদিতে নিহত মরজানের বাবা-মা পেলেন ৬৫ লাখ টাকা

প্রকাশিতঃ আগস্ট ১৭, ২০১৮, ১০:৩৪ পূর্বাহ্ণ


যশোরের কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে প্রবাসে কর্মরত অবস্থায় কর্মীর মৃত্যুজনিত ক্ষতিপূরণ, বকেয়া বেতন, আর্থিক অনুদান ও প্রবাসে কর্মরত কর্মীর মেধাবী সন্তানের মাঝে শিক্ষাবৃত্তি হিসেবে ৯২ লাখ ৮০ হাজার ৫শ’ ৫১ টাকার চেক প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে যশোরের কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এ চেক প্রদান করা হয়। চেক প্রদান করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। এ সময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদফতর যশোর কার্যালয়ের উপপরিচালক এচিএম গোলাম মাহাবুব।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, যশোরের সহকারী পরিচালক রাহেনুর ইসলাম জানান, ২০১১ সালের ২৮ নভেম্বর সৌদি আরবের জেদ্দায় কর্মরত অবস্থায় মৃত্যুবরণ করেন মাগুরা জেলার মরজান। মৃত্যুজনিত ক্ষতিপূরণ হিসেবে মরজানের বাবাকে ৪৩ লাখ ৮০ হাজার ও মাকে ২১ লাখ ৯০ হাজার টাকা পৃথক চেকে প্রদান করা হয়।

এছাড়া কর্মরত অবস্থায় প্রবাসে মৃত্যুবরণ করা আরও সাতজন ও অসুস্থ দুই কর্মীর পরিবারের সদস্যের মাঝে পৃথক চেকে ২৭ লাখ ৬শ’ ৫১ টাকা এবং প্রবাসে কর্মরত কর্মীর এক মেধাবী সন্তানের মাঝে শিক্ষাবৃত্তি হিসেবে ৯ হাজার ৯শ’ টাকা প্রদান করা হয়েছে।

চেক বিতরণকালে রাহেনুর ইসলাম বলেন, বিদেশে যাওয়ার পূর্বে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস যশোর হতে বহিঃগমন ছাড়পত্র যাচাই করতে হবে। এছাড়া তিনি যে রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশে যাওয়া হচ্ছে সেটা বৈধ এজেন্সি কি না এবং ভিসার বিপরীতে রিক্রুটিং এজেন্সি জনশক্তি ব্যুরো হতে অনুমোদন গ্রহণ করেছে কিনা তা অবশ্যই যাচাই করতে হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT