২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সেরেনার কালো ‘ক্যাটস্যুট’ নিষিদ্ধ

প্রকাশিতঃ আগস্ট ২৫, ২০১৮, ৮:১৫ অপরাহ্ণ


‘এটা পড়লে নিজেকে সুপারহিরোর মতো লাগে।’ কালো ক্যাটস্যুটটা গায়ে জড়ালে নিজেকে যোদ্ধাও মনে হয় সেরেনা উইলিয়ামসের। কখনও মনে হয় যুদ্ধরত রাজকুমারী, কখনও বা রাণী। পছন্দের স্যুট নিয়ে এমন কথাই জানিয়েছিলেন মার্কিন টেনিস ললনা।

মজা থেকে বেরিয়ে এসে সেরেনা জানিয়েছিলেন, সন্তান নেয়ার পর ভীষণ স্বাস্থ্যঝুঁকি ছিল। এই পোশাকটা তার স্বাভাবিক রক্ত চলাচলেও অনেকটা উপকার করছে। তবে সেরেনার এত সব কথা কানে নিচ্ছে না ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন। ফেডারেশনের প্রেসিডেন্ট বার্নার্ড গিয়াডিসেলি সাফ জানিয়ে দিয়েছেন, নতুন ড্রেসকোডের কারণে আগামী আসরে সেরেনার মতো নিজস্ব পছন্দের পোশাক পরতে পারবেন না প্রতিযোগিরা।

টেনিস ম্যাগাজিনের ৫০০তম সংস্করণ উপলক্ষ্যে এক অনুষ্ঠানে গিয়াডিসেলি বলেন, ‘আমার মনে হয়, মাঝেমধ্যে আমরা একটু বেশিই করে ফেলি। সেরেনার সমন্বয়টার দিকে তাকান। এটা আর মেনে নেয়া হবে না। আপনাকে খেলা এবং জায়গাটার প্রতি সম্মান রাখতে হবে।’

সেরেনার কালো ক্যাটস্যুটে এই নিষেধাজ্ঞার খবর ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। সেরেনা ভক্তরা ফ্রেঞ্চ টেনিস ফেডারেশনের প্রেসিডেন্টের মন্তব্যকে ‘বর্ণবাদ, যৌন হয়রানি’র মতো অপরাধ হিসেবে অভিহিত করেছেন। ২৩ বারের গ্র্যান্ড স্লামজয়ী একজন তারকার বিরুদ্ধে কথা বলতে গেলে রোষানলে তো পড়তেই হবে!

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT