২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সেভ দ্য চিলড্রেন নিয়ে এল কলরব জবস

প্রকাশিতঃ আগস্ট ১৩, ২০১৮, ১০:৫৯ পূর্বাহ্ণ


কলরব জবস নামে নতুন একটি অনলাইন প্ল্যাটফর্মের উদ্বোধন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ। রোববার রাজধানীতে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্ল্যাটফর্মটির উদ্বোধন করেন।

কর্মপ্রত্যাশী তরুণ-তরুণী, নিয়োগকর্তা ও অনানুষ্ঠানিক চাকরিদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে সংযোগ স্থাপন করে দেশের উচ্চ বেকারত্বের হারকে নিয়ন্ত্রণ করাই প্ল্যাটফর্মটির লক্ষ্য বলে জানায় সংস্থাটি।

অনলাইন এই প্ল্যাটফর্মের উদ্বোধনকালে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ বলেন, সমস্যা নিয়ে সবাই কথা বলে, কিন্তু সমাধানের পথে দেখায় খুব কম মানুষ। সেভ দ্য চিলড্রেন চমৎকার সমাধান নিয়ে এসেছে দেশের তরুণসমাজের জন্য।

অনুষ্ঠানে সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মার্ক পিয়ার্স বলেন, ‘এটি একটি প্ল্যাটফর্ম, যা চাকরিপ্রত্যাশী তরুণ-তরুণীদের চাকরি পাওয়ার ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচন করবে। কলরব জবস এমন একটি অ্যাপ্লিকেশন, যা পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত চাকরিপ্রত্যাশীদের অনানুষ্ঠানিক চাকরির ক্ষেত্রে কাজ খুঁজে পেতে সহায়তা করবে।’

ওয়েবসাইটটি এডুকেশন ফর ইয়ুথ এমপাওয়ারমেন্ট কর্মসূচির একটি উদ্যোগ, যা বাংলাদেশের কিশোর-কিশোরী ও তরুণ-তরুণীদের দক্ষতা এবং সক্ষমতা বৃদ্ধি করে ক্ষমতায়ন করবে। এটি চাকরিদাতা ও ব্যবসায়ীদের সঙ্গেও কাজ করবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) তপন কুমার ঘোষ, কারিগরি শিক্ষা অধিদপ্তরের (পরিকল্পনা ও উন্নয়ন) পরিচালক মো. ওয়াহিদুল ইসলাম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবির, ইওয়াইইয়ের প্রোগ্রাম ডিরেক্টর শাহিদা বেগম প্রমুখ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT