১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

সেই হেলমেটধারী যুবক আটক

প্রকাশিতঃ নভেম্বর ১৯, ২০১৮, ১১:৫৮ অপরাহ্ণ


ঢাকা: নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলাকালে গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় আলোচনায় আসা হেলমেটধারী সেই যুবক আটক হয়েছেন।

পুলিশের গাড়ির ওপর হেলমেট পরে দাঁড়ানো ওই যু্বকের নাম এইচ কে হোসেন আলী ওরফে হৃদয় খান। আটক ওই যুবক রাজধানীর একটি ওয়ার্ডের যুবদল কমিটির সভাপতি বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র।

গত বুধবার (১৪ নভেম্বর) নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষ চলাকালে পিকেটিং-এ অংশ নেন হৃদয় খান। এক পর্যায়ে পুলিশের একটি গাড়ির বনেটের উপর উঠে লাফিয়ে গাড়ির কাচ ভাঙচুর করেন তিনি। ঘটনার সময় তার হেলমেট পরিহিত একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে ছবিটি ভাইরাল হয়ে পড়ে। এরপরেই আইন-শৃংখলা বাহিনীর বিভিন্ন বিভাগ ও ইউনিট হেলমেট পরিহিত ওই যুবকের পরিচয় শনাক্ত করতে ও তাকে আটকের জন্য তদন্ত শুরু করে।

এরই প্রেক্ষিতে সোমবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) হৃদয় খানকে আটক করতে সমর্থ হয়। পরিচয় গোপন রাখার শর্তে, ডিবির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। মঙ্গলবার (২০ নভেম্বর) এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে বিষয়টি জানানো হবে বলেও জানান ওই কর্মকর্তা।

এদিকে হৃদয় খানের পাশাপাশি নয়াপল্টনের ঘটনায় জড়িত আরও দুই যুবকের পরিচয় পেয়েছে গোয়েন্দা পুলিশ। তাদের একজন হলেন শাহজাহানপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহাগ ভূঁইয়া। আর অপরজন হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ওরফে রবীন।

নয়াপল্টনের সংঘর্ষের ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে প্রধান আসামি করে পল্টন থানায় তিনটি মামলা হয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT