১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

সিরিয়ার প্রেসিডেন্টকে হত্যার অনুরোধ করেছিলেন ট্রাম্প!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৫, ২০১৮, ৭:২৯ অপরাহ্ণ


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৭ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে হত্যা করতে চেয়েছিলেন। বেসামরিক ব্যক্তিদের ওপর আসাদ সরকার রাসায়নিক হামলার দোষ চাপিয়ে তাকে হত্যার ব্যাপারে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসকে অনুরোধ জানান ট্রাম্প।

অনুসন্ধানী মার্কিন সাংবাদিক ও লেখক বব উডওয়ার্ডের নতুন বই ‘ফিয়ার : ট্রাম্প ইন দ্য হোয়াইট হাউস’-এ ধরনের দাবি করা হয়। এ ধরনের দাবির পর বেজায় চটেছেন ট্রাম্প।

বুধবার এক টুইট বার্তায় ওয়াশিংটন পোস্টের ওই সাংবাদিকে জণগণের শত্রু বলে উল্লেখ করেছেন তিনি। প্রেসিডেন্টের টুইটের সমর্থনে প্রতিক্রিয়া জানিয়েছেন হোয়াইট হাউসের চীফ অব স্টাফ জন কেলি ও প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস। তারা বইটিকে মনগড়া হিসেবে উল্লেখ করেন।

বব উডওয়ার্ড তার বইয়ে লিখেছেন, ২০১৭ সালের এপ্রিলে বেসামরিক ব্যক্তিদের ওপর রাসায়নিক হামলার পর প্রেসিডেন্ট ট্রাম্প প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসকে বলেন, তিনি আসাদকে গুপ্তহত্যা করাতে চান। প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, চলুন তাকে হত্যা করি। চলুন আমাদের পরিকল্পনা এগিয়ে নিই।

প্রতিরক্ষমন্ত্রী ম্যাটিস ট্রাম্পকে বলেন, তিনি পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু করবেন। ম্যাটিস এ বক্তব্যের মধ্যদিয়ে দৃশ্যত ট্রাম্পকে শান্ত করার চেষ্টা করেছেন। কিন্তু পরে একজন সহযোগীকে ম্যাটিস বলেন, আমরা এমন কিছুই করবো না বরং আমরা বিবেচনাপূর্ণ কাজ করবো।

এরই অংশ হিসেবে সিরিয়ায় ৫৯টি টমাহুক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে যুক্তরাষ্ট্র। তবে ওই হামলা আসাদের জন্য ব্যক্তিগতভাবে কোনো হুমকির কারণ হয়ে দাঁড়ায়নি।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT