২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

সিনহাকে বই লেখার প্রস্তাব ও অর্থ প্রদানে জড়িত মীর কাসেমের ভাই

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৮, ২:৫৬ অপরাহ্ণ


সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বই ‘এ ব্রকেন ড্রিম’ এর নেপথ্যে মীর কাসেমের ভাই মীর মাসুম জড়িত রয়েছেন বলে জানিয়েছে একাধিক সূত্র। ইতোমধ্যেই বইটির কপি ঢাকায় পৌঁছে গেছে। এমনকি ফটোকপি করে বইটির ব্যাপক প্রচারের প্রস্তুতিও শুরু হয়ে গেছে।

সূত্র জানায়, সিনহার কাছে বই লেখার প্রস্তাব ও অর্থ প্রদানের বিষয়টি চূড়ান্ত করেন শীর্ষ যুদ্ধাপরাধী এবং বিচারে মৃত্যুদণ্ডে দণ্ডিত মীর কাশেমের ভাই মীর মাসুম। ঢাকায় বসে লেখাটি তৈরি করেন বিএনপি-জামায়াতপন্থি কিছু ব্যক্তি। পরবর্তী সময় মোট ২১টি ফাইলে এসব লেখা আমেরিকা পৌঁছানো হয়। লেখাগুলোর সংশোধন ও পরিমার্জন করেন আমেরিকায় অবস্থানকারী আওয়ামী লীগ বিরোধী কতিপয় ব্যক্তি, যার মধ্যে রয়েছেন দুই জন সাংবাদিক ও একজন অধ্যাপক। এ জন্য এক সাংবাদিককে একটি দামি গাড়ি উপহার দেন মীর মাসুম। নিউইয়র্ক থেকে প্রকাশিত একটি পত্রিকার মালিকের অফিসে বসে সব ষড়যন্ত্রের কাজ সম্পন্ন হয়। ষড়যন্ত্রমূলক এ কার্যক্রম অনেক দিন ধরেই চলে আসছে।

এও জানা গেছে, বই লেখার জন্য সিনহাকে টাকা দেওয়া, বইয়ের প্রকাশনা খরচ ইত্যাদি দেয় মীর মাসুম। বইটি যাতে ব্যাপক প্রচার লাভ করে তা নিশ্চিত করার দায়িত্বটিও মীর মাসুমের।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT