১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

সালমান হেরে গেলেন!

প্রকাশিতঃ জুলাই ২২, ২০১৮, ৫:১৬ অপরাহ্ণ


‘সঞ্জু’র চরিত্রে রণবীর কাপুরের কাজ করা নিয়ে বলিউডের একজনই প্রশ্ন তুলেছিলেন, তিনি সালমান খান। তাঁর মতে, সঞ্জয় দত্তের চরিত্রে রণবীরকে কাস্ট করা ভুল হয়েছে। আর রাজকুমার হিরানীর ‘সঞ্জু’ ছবিতে সঞ্জয় দত্তেরই অভিনয় করা উচিত ছিল। তবে আজ সালমানের দর্পচূর্ণ করলেন রণবীর। বলিউডের ভাইজানের এই প্রশ্নের যথাযথ জবাব দিয়েছেন তিনি। এই ‘সঞ্জু’র কাঁধে ভর করেই সালমানকে পেছনে ফেলে এগিয়ে গেলেন বলিউডের এই তরুণ নায়ক। অনেকের মতে, রণবীর এই প্রজন্মের বাদশা। আর এই কাজ তিনি করেছেন মাত্র ২১ দিনে।

তিন সপ্তাহ আগে বলিউডের ‘ব্যাড বয়’ সঞ্জয় দত্তের জীবনের গল্প নিয়ে তৈরি ছবি ‘সঞ্জু’ মুক্তি পায়। এরই মধ্যে ছবিটি ৩২৫ দশমিক ৫৭ কোটি রুপি ব্যবসা করেছে। আর সালমান খানের ছবি ‘বজরঙ্গি ভাইজান’ এই একই সময়ে ৩২০ দশমিক ২৪ কোটি রুপি আয় করেছিল। শুধু তা-ই নয়, ‘সঞ্জু’ ছবিটি ‘সবচেয়ে আয় করা ভারতীয় সিনেমা’র তালিকায় সেরা পাঁচের মধ্যে চলে এসেছে। আর এই রেসে ছিটকে গেছে সালমানের ছবি ‘বজরঙ্গি ভাইজান’। সেরা পাঁচ ছবি থেকে সরে গেছে ভাইজানের এই ছবি। ভারতে সবচেয়ে আয় করা সিনেমাগুলোর মধ্যে শীর্ষে আছে ‘বাহুবলী টু’। এর পরের স্থানে আছে আমির খানের দুটি ছবি ‘দঙ্গল’ (৩৮৭ দশমিক ৩৯ কোটি) আর ‘পিকে’ (৩৩৯ দশমিক ৫ কোটি)। চতুর্থ স্থানে আছে সালমান খানের ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’ (৩৩৯ দশমিক ১৬ কোটি)। আর সেরা পাঁচে পৌঁছে গেছে রণবীর কাপুরের ‘সঞ্জু’। তবে বলিউড ছবির বিচারে এই ছবি অবশ্য চতুর্থ স্থানে আছে। এই তালিকায় তখন দক্ষিণী ছবি ‘বাহুবলী টু’ নেই।

সঞ্জু’ ছবিটি এবার চীনে মুক্তি দেওয়ার প্রস্তুতি শুরু হয়ে গেছে। ছবিটির সহনির্মাতা ফক্স স্টার স্টুডিওর সিইও বিজয় সিং এ প্রসঙ্গে বলেন, ‘চীনের চলচ্চিত্রের মানুষজনের সঙ্গে এই ছবির বিষয়ে আলোচনা হয়েছে। তাঁরা “সঞ্জু” ছবিটি দেখেছেন। আর ছবিটি চীনে মুক্তি দেওয়ার ব্যাপারে তাঁরা আগ্রহ প্রকাশ করেছেন। আমরা ছবিটি জাপান ও দক্ষিণ কোরিয়াতেও মুক্তি দিতে চাই।’

রাজকুমার হিরানীর এই ছবির ডিজিটাল স্বত্ব দেওয়া হয়েছে ‘হট স্টার’ আর ‘নেটফ্লিক্স’কে। ‘সঞ্জু’র আগে বলিউডের একাধিক ছবি চীনে বাজিমাত করেছে। এই ছবিগুলো হলো ‘দঙ্গল’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘সিক্রেট সুপারস্টার’ ও ‘প্যাডম্যান’। এবার দেখা যাক, ‘সঞ্জু’ চীনের দর্শকের মন জয় করতে পারে কি না।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT