২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সাভারে শিক্ষার্থী মারুফ খান হত্যাকান্ডের খুনিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধ অনুষ্ঠিত

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৮, ৯:২২ অপরাহ্ণ


মো: আলী হোসেন (সাভার প্রতিনিধি) – সাভারে ঈদের একদিন আগে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বখাটেদের হাতে নৃশংস হত্যাকান্ডের শিকার কলেজ শিক্ষার্থী মারুফ খানের খুনীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সচেতন সাভারবাসী ব্যানারে গতকাল বৃহস্পতিবার দুপুরে আয়োজিত ঢাকা-আরিচা মহাসড়কের গেন্ডা বাসষ্ট্যান্ড এলাকায় মানবন্ধনে একাত্মতা প্রকাশ করেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, বন্ধুমহল, স্বজন, এলাকাবাসী, ছাত্রলীগ এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের সাধারণ মানুষ। এসময় মহাসড়কের পাশে দীর্ঘ সাড়িতে দাঁড়িয়ে কলেজ শিক্ষার্থী মারুফ খানের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশের পাশাপাশি হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান মানববন্ধনে অংশগ্রহনকারীরা।
ইভটিজিং এর শিকার হওয়া কলেজ শিক্ষার্থী মুনা বলেন, গত ২১ আগষ্ট আমি বাসা থেকে বের হয়ে গেন্ডা বাসষ্ট্যান্ডে যাচ্ছিলাম। এসময় তিনটি মোটরসাইকেলযোগে ৯ জন বখাটে যুবক আমাকে বিভিন্নভাবে উত্যক্ত করতে থাকে। এক পর্যায়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় আমার সহপাঠি মারুফ বিষয়টি লক্ষ্য করে ইভটিজিংয়ের প্রতিবাদ জানায়। এসময় মারুফের সাথে বখাটেদের কথা কাটাকাটির এক পর্যায়ে আমি বাড়ি চলে আসি এবং সন্ধ্যায় জানতে পারি মারুফকে ছুরিকাঘাত করে হত্যা করেছে ওই বখাটেরা।
তিনি বলেন, আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি যাতে আর কোন মেয়েকে ইভটিজিংয়ের শিকার হতে না হয় এবং তার প্রতিবাদ করে কোন বাবা-মায়ের বুক খালি না হয়।
তিনি আরো বলেন, মারুফ হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করার পর হত্যাকারীরা আমাকে এবং পরিবারের লোকজনকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। তাই আমি প্রশাসনের কাছে নিজের এবং পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা দাবি জানাচ্ছি।
মানববন্ধন থেকে ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, আগামী ৭ দিনের মধ্যে মারুফ খানের খুনীদের গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে বাংলাদেশ ছাত্রলীগের সাভার উপজেলা শাখার উদ্যোগে হত্যাকারীদের বাড়িঘর ঘেরাও করা হবে।
বিশিষ্ট শিক্ষানুরাগী ও নিহত মারুফের চাচা আলীনুর রহমান খান সাজুর সভাপতিত্বে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, দৈনিক ইনকিলাবের স্পোর্টস এডিটর রেজাউর রহমান সোহাগ, সাবেক সচিব আব্দুস সাত্তার, কৃষিবিদ রফিকুল ইসলাম মোল্লা ঠান্ডু, মহিলা পরিষদ নেত্রী নাসরিন মহাল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল কাদের তালুকদার, সাভার বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক জিএস মাকসুদুর রহমান, সাভার উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন খান নঈম, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য, ছাত্রলীগের সাভার উপজেলা সভাপতি আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান অভি প্রমুখ।
উল্লেখ্য, গত ২১ আগষ্ট ঈদ উল আযহার আগের দিন সন্ধ্যায় সাভারের গেন্ডা বাসষ্টান্ডে নিজের সহপাঠীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ঢাকা কমার্স কলেজের মেধাবী শিক্ষার্থী মারুফ খানকে ছুরিকাঘাত করে হত্যা করে বখাটেরা। এ ঘটনায় নিহতের ভাই লুৎফর রহমান খান মানিক বাদি হয়ে হত্যাকারী মঞ্জু, শ্যামল, প্লাবন, রহিজ, শামীম, ইমরান, মমিন ও আসুদলসহ ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।
নিহত মারুফ খান সাভার পৌর এলাকার গেন্ডা মহল্লার আতাউর রহমান খান আলমগীরের ছেলে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT