২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সাফের ব্যর্থতা তদন্ত করছেন সালাউদ্দিন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৮, ৫:৫৭ অপরাহ্ণ


ডেস্ক নিউজ : অন্তত সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করেছিল বাংলাদেশ ফুটবল দল। সেই স্বপ্ন পূরণের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে ভুটানকে এবং পরের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সেমিতে এক পা দিয়েই রেখেছিল লাল-সবুজ জার্সিধারীরা।

শেষ ম্যাজে অঘটন কিছু ঘটে না গেলে, বাংলাদেশের সেমিতে খেলা ঠেকানোর সাধ্য কারো ছিল না। কিন্তু দুঃখজনক হলেও সত্য, গ্রুপের শেষ ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরে বিদায় ঘটে বাংলাদেশের। গোলরক্ষক শহিদুল আলম সোহেলের হাস্যকর এক ভুলে গোল হজম করে স্বাগতিকরা। সেই হাস্যকর ভুলেই শেষ পর্যন্ত কান্নার বিদায় ঘটে।

নেপালের কাছে এভাবে হেরে বিদায় নেয়া এবং গোলরক্ষকের অমার্জনীয় ভুলের খেসারত পরাজয় দিয়ে দেয়ার কারণেই শুরু হয় সমালোচনা। বিশেষ করে কোচ জেমি ডে’র ক্যাম্পে না থাকা সত্ত্বেও কেন গোলরক্ষক সোহেলকে দলে নেয়া হলো, একাদশে রাখা হলো, কেন ক্লাব ভিত্তিক একজন ব্যক্তিকে ম্যানেজারের পদে রাখা হলো, কেন আবাহনী প্রাধান্য দেয়া হলো- এমন নানা প্রশ্ন এবং সমালোচনার তীর ছুটে আসতে শুরু করে বাংলাদেশ ফুটবল দলকে কেন্দ্র করে।

নেপালের কাছে হেরে সাফ থেকে বিদায় নেয়ার পর তিনদিন পার হয়ে যাওয়ার পর এ নিয়ে আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে সাংবাদিকদের মুখোমুখি হলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সেখানে সাংবাদিকদের নানা প্রশ্নে জর্জরিত হতে থাকেন বাফুফে সভাপতি। শেষ পর্যন্ত তিনি ঘোষণা দেন, ‘সাফের ব্যর্থতার জন্য আমি নিজেই তদন্ত করছি। আশা করি আগামী ৪/৫দিনের মধ্যেই এর একটা ফলাফল আপনাদের সামনে উপস্থাপন করতে পারবো।’

কেন গোলরক্ষক সোহেলকে দলে নেয়া হলো, কেন ক্লাবের কোনো ব্যক্তিকে ম্যানেজার নিয়োগ করা হলো, কেন পারফরমার ফুটবলারদের না নিয়ে বসিয়ে রাখা হলো এবং কেন কোচের সিদ্ধান্তে হস্তক্ষেপের মত কাজগুলো করা হয়- এমন নানা প্রশ্নের জবাবে কাজী সালাউদ্দিন বলেন, ‘আমি আপনাদের সবগুলো বক্তব্য, প্রশ্ন নোট করে নিলাম। সাফে কেন ব্যর্থ হলো বাংলাদেশ- এর তদন্ত আমি নিজে করছি। কোচ আসলে তার সঙ্গে বসবো। কথা বলবো। এছাড়া সংশ্লিষ্ট অন্য সবার সঙ্গে কথা বলবো। সবার বক্তব্য নেবো এবং আমার পর্যবেক্ষণ- সব মিলিয়ে একটা চিত্র তুলে ধরতে পারবো সবার সামনে।’

শুধু তাই নয়, নিরপেক্ষ এবং পেশাদার ম্যানেজার নিয়োগ দেয়া যায় কি না সে বিষয়েও চিন্তা-ভাবনা করা হবে বলে জানান বাফুফে সভাপতি। প্রসঙ্গতঃ নেপালের কাছে হারের পরদিনই ইংলিশ কোচ জেমি ডে ছুটিতে দেশে চলে যান। সামনে বঙ্গবন্ধু গোল্ডকাপের খেলা হওয়ার কারণে তিনি ছুটিতে চলে যান এবং আগামী দু’এক দিনের মধ্যেই দেশে ফিরবেন বলে জানান বাফুফে সভাপতি।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT