১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

‘সাকিব ভাইয়ের সঙ্গে আমার কোনো তুলনা চলে না’

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৮, ৮:৩৯ অপরাহ্ণ


ডেস্ক নিউজ:বাঁহাতের কনিষ্ঠার ইনজুরির কারণে চলতি বছরে আর দলের সাথে যোগ দেয়ার সম্ভাবনা নেই বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। আসন্ন জিম্বাবুয়ে সিরিজে তার অভাব পূরণে প্রথমবারের মতো দলে ডাকা হয়েছে ফজলে রাব্বি মাহমুদকে। যিনিও কিনা ব্যাট করে থাকেন টপঅর্ডারে, বোলিং করে থাকেন সাকিবের মতোই বাঁ-হাতি স্পিন।

তবু সাকিবের বদলি হিসেবে ফজলে রাব্বিকে নেয়া হলেও, নতুন খেলোয়াড়ের ওপর ছেড়ে দেয়া যাবে না পুরো দায়িত্ব। সাকিবের অভাব পূরণে এগিয়ে আসতে হবে দলের নিয়মিত খেলোয়াড়দের কাউকেই। সে ক্ষেত্রে আলোচনায় সবার আগে চলে আসে তরুণ অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের নাম।

জাতীয় দলে তার বয়স মাত্র ‘তিন দিন কম দুই বছর’ হলেও, কথাবার্তা, আচার-আচরণ ও মাঠে তার আত্মনিবেদনে বোঝার উপায় নেই তিনি যে এখনো ‘জুনিয়র’ ক্রিকেটারের কাতারে পড়েন। সবসময় পঞ্চপান্ডবের আশেপাশে থাকা মিরাজ এরই মধ্যে নিজেকে পরিণত করেছেন অন্যতম ভরসার পাত্রে।

তাই আনুষ্ঠানিকভাবে সাকিবের বদলি হিসেবে ফজলে রাব্বির কথা বলা হলেও, অন্তত বোলার হিসেবে সাকিবের জায়গায় দলের প্রধান স্পিনারের ভূমিকা পালন করতে হবে ২০ বছর বয়সী মিরাজকেই। তরুণ বয়সেই সাকিব আল হাসানের মতো একজন ক্রিকেটারের অভাব পূরণ করা কোনো চাপের সৃষ্টি করবে না বলে মনে মিরাজ নিজে।

বুধবার অনুশীলনের ফাঁকে মিরপুর শেরে বাংলায় সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মিরাজ। সেখানে তিনি বলেন, ‘আসলে এটা আমাদের জন্য দুঃখজনক, সাকিব ভাই আমাদের সাথে নেই। তিনি তাড়াতাড়ি সুস্থ হয়ে দলে ফিরবেন। আর এটা চাপ না। এটা আমার কাছে বাড়তি দায়িত্বের মত। যেহেতু সাকিব ভাই নেই, দায়িত্ব থাকবে বোলিংটা আরেকটু বেশি ভাল করার। পাশাপাশি যারা স্পিনার আছেন, তাদেরকে উৎসাহ দিব আরও ভাল করার।’

দলে এখনো পর্যন্ত বোলার হিসেবে খেললেও মিরাজের প্রধান রোল মূলতঃ ব্যাটিং অলরাউন্ডার। বয়সভিত্তিক ক্রিকেটে টপঅর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি করতেন অফস্পিনিং বোলিং। কিন্তু সিনিয়র পর্যায়ে এসে দলের প্রয়োজনেই তাকে খেলতে হয় নিচে নেমে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT