২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সাউদাম্পটন টেস্ট: চতুর্থ দিনে কঠিন পরীক্ষায় ভারত

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২, ২০১৮, ২:৫৭ অপরাহ্ণ


সাউদাম্পটনে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের চতুর্থ টেস্টের তৃতীয় দিনের শেষে চাপে রয়েছে ভারতীয় দল। দিনের শেষে ইংল্যান্ডের রান ৮ উইকেটে ২৬০। জো রুটরা এগিয়ে ২৩৩ রানে। চতুর্থ দিন ইংল্যান্ড রান বাড়িয়ে নিতে পারলে এই সিরিজে সমতা ফেরানো ভারতীয় দলের পক্ষে কঠিন হতে পারে।

এদিন খেলার শুরুটা দেখে অবশ্য মনে হয়নি বিরাট কোহলিরা এভাবে চাপে পড়ে যাবেন। খেলা শুরুর কিছুক্ষণের মধ্যেই দু’টি উইকেট হারায় ইংল্যান্ড। দ্বিতীয় দিনের বিনা উইকেটে ৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেস্টার কুক ও কিটন জেনিংস।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ড শিবিরে আঘাত হানেন জাসপ্রিত বুমরা। তার বলে স্লিপে রাহুলের হাতে ক্যাচ তুলে আউট হন কুক (১২)। ২৪ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। এরপর তিন নম্বরে মইন আলিকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। টপ অর্ডারের ওপর চাপ কমাতেই মইনকে তিন নম্বরে নামানোর ঝুঁকি নেয় ইংল্যান্ড। কিন্তু তাদের সেই চাল কাজে আসেনি। ইশান্ত শর্মার বলে রাহুলের হাতেই ক্যাচ তুলে ফিরে যান মইন। তিনি করেন মাত্র ৯ রান।

৩৩ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড। কিটন জেনিংসকে (৩৬) ফেরান মোহাম্মদ শামি। অধিনায়ক রুট ৪৮ রান করে রানআউট হয়ে যান। জনি বেয়ারস্টোকে (০) প্রথম বলেই বোল্ড করে দেন শামি। বেন স্টোকস করেন ৩০ রান। জস বাটলার (৬৯) ইংল্যান্ডের রান বাড়ান। তাকে ফেরান ইশান্ত। আদিল রশিদকে (১১) ফেরান শামি। দিনের শেষে ক্রিজে স্যাম কুরান (৩৭)। তাকে দ্রুত ফেরানোই ভারতের বোলারদের লক্ষ্য থাকবে।

কিন্তু চতুর্থ ইনিংসে ২৫০ বা তার বেশি রান করা সবসময়ই কঠিন। তার ওপরে ইংল্যান্ডের মাঠে সেই রান ভারতীয়দের জন্য কঠিন হবে একথা বলা যায়। এখন দেখা যাক ভারত কীভাবে সেই চ্যালেঞ্জ গ্রহণ করে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT