২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সাংবাদিক নির্যাতনের মামলা পিবিআইকে পুনঃতদন্তের নির্দেশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৪, ২০১৮, ৬:০৮ অপরাহ্ণ


পর্যটন নগরী কুয়াকাটায় সাংবাদিকের ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা ও সাংবাদিক নির্যাতনের মামলায় পটুয়াখালী-৪ আসনের মনোনয়ন প্রত্যাশী মহিব্বুর রহমানকে বাদ দিয়ে তদন্তকারী পুলিশ কর্মকর্তার চার্জশিট অগ্রাহ্য করে মামলাটি পুনঃতদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার মামলার বাদী সাংবাদিক অনন্ত মূখার্জীর নারাজী আবেদন শুনানী শেষে বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. মনিরুজ্জামানের আদালত এ আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, মামলাটির তদন্তকারী কর্মকর্তা মহিপুর থানার উপপরিদর্শক মো. হাফিজুর রহমান গত ২৬ এপ্রিল ২০১৮ বিজ্ঞ আদালতে মামলার মূল ধারাসহ প্রধান আসামি মহিব্বুর রহমানকে বাদ দিয়ে পুলিশ রিপোর্ট দাখিল করে। এতে মামলার বাদী (অনন্ত মূখার্জী) ক্ষুদ্ধ হয়ে বিজ্ঞ আদালতে গত ১৮ জুলাই ২০১৮ নারাজী দরখাস্ত দাখিল করেন। মঙ্গলবার বিজ্ঞ আদালতে মামলার শুনানীর দিন ধার্য ছিল। এরপর বাদী পক্ষের নিযুক্ত কৌশুলী ও আসামি পক্ষের কৌশুলীদের শুনানী শেষে বিজ্ঞ আদালত তদন্তকারী পুলিশ কর্মকর্তার চার্জশিট অগ্রাহ্য করে মামলাটি পুনঃতদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

প্রসঙ্গত, ২০১৭ সালে ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় জমির দখল নিতে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পটুয়াখালী-৪ আসনের মনোনয়ন প্রত্যাশী ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মহিব্বুর রহমানের নেতৃত্বে একদল ক্যাডার মোটরসাইকেল ও মাইক্রোবাস নিয়ে কুয়াকাটায় আসে। আনুমানিক রাত ৮টার দিকে সশস্ত্র ক্যাডাররা কুয়াকাটা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক অনন্ত মূখার্জীর মালিকানাধীন অনন্যা মেডিসিন হাউসসহ ৩-৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর ও লুটপাট করে। এতে অনন্ত মূখার্জী, ভ্যান চালক হানিফ গাজী এবং পথচারীসহ কয়েক দোকানি গুরুতর আহত হন। এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর ২০১৭ সাংবাদিক অনন্ত মূখার্জী বাদী হয়ে মহিব্বুর রহমানকে প্রধান আসামি করে ৩২ জনের নামে মহিপুর থানায় মামলা দায়ের করেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT