১৫ই অক্টোবর, ২০১৮ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সহিংসতা শান্তি আনতে পারবে না

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৮, ১১:১৭ পূর্বাহ্ণ


ডেস্ক নিউজ:অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, সহিংসতা দ্বারা ক্ষণস্থায়ী বিজয় অর্জন সম্ভব। কিন্তু সহিংসতা কখনও সমাজে স্থায়ী শান্তি নিয়ে আসতে পারে না। অ্যাটর্নি জেনারেল ড. মার্টিন লুথারের উদ্ধৃতি দিয়ে বলেন,অহিংস হচ্ছে একটি শক্তিশালী অস্ত্র; যা সমাজে শান্তি নিয়ে আসতে পারে। নন-ভায়োলেন্সই শান্তির পথ।

শনিবার বিকালে রাজধানীর এক হোটেলে ‘ইন্টারন্যাশনাল পিস ডে’ উপলক্ষে এক সিম্পোজিয়ামে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস) ও জয়-জগৎ ইন্টারন্যাশনালের বাংলাদেশ চ্যাপ্টার যৌথভাবে এ সিম্পোজিয়ামের আয়োজন করে।

মাহবুবে আলম বলেন,বাংলাদেশের সমাজে শান্তি প্রতিষ্ঠায় ও সৌহার্দপূর্ণ অবস্থান তৈরিতে মেডিয়েশন সোসাইটি যা করছে তার প্রসংশা করে পারা যায় না। উচ্চতর মেডিয়েশন প্রশিক্ষণ গ্রহণ করে মেডিয়েটররা সমাজে শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠায় এবং বিচার অঙ্গনকে আলোকিত করবে বলে আমি আশাবাদী।

সিম্পোজিয়ামের উদ্ধোধন শেষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ের প্রাক্তন সভাপতি ও একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুলকে ‘বিমস ডিসটিনগুইসড জার্নালিস্ট অ্যাওয়ার্ড-২০১৮’ তুলে দেয়া হয়।

বিমসের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামীর সভাপতিত্বে সিম্পোজিয়ামে আলোচক হিসেবে ছিলেন ইন্টারন্যাশনাল পিস অ্যাকটিভিস্ট কানাডার ড. রোমিন জাহান বেগলু, প্রফেসর সুরেন্দ্র রেড্ডি, ড. পিভি রাজা গোপাল, ইন্টারন্যাশনাল মেন্টর ড. কে এস শর্মা, তানজেনিয়ার ইন্টারন্যাশনাল মেডিয়েটর মেডলাইন, আমেরিকার ইন্টারন্যাশনাল মেডিয়েটর ড. রিচার্ড বেনকিং ও নেপালের ইন্টারন্যাশনাল মেডিয়েটর জগৎ বাহাদুর দেউজা।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT