২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন আর পি সিং

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৫, ২০১৮, ২:০৮ অপরাহ্ণ


অনলাইন ডেস্ক:
তের বছরের জার্নি শেষ। এবার থামলেন ভারতীয় স্পিডস্টার রুদ্র প্রতাপ সিং। নিজের টুইটার অ্যাকাউন্টে আবেগঘন টুইটে নিজের অবসরের কথা জানালেন এই বাঁ-হাতি পেস বোলার।
উত্তরপ্রদেশের এই বোলার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন ২০০৫ সালের ৪ সেপ্টেম্বর। ১৩ বছর পর নিজের ক্রিকেট জীবনের ইতিও করলেন সেই একই দিনে।
নিজের বিদায়ী বক্তব্যে আর পি সিং লিখেছেন, ‘১৩ বছর আগে এই দিনটাই ছিল আমার জীবনের সবথেকে স্মরণীয় মুহূর্ত। জীবনে প্রথমবার আমি ভারতীয় জার্সি পড়েছিলাম। আজ আমি নিজের বুট জোড়া তুলে রাখছি। আমি সেই সব মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি, যাদের জন্য আজ এখানে পৌঁছতে পেরেছি।’
ওই টুইটে ভাপতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-সহ উত্তরপ্রদেশ এবং গুজরাটের ক্রিকেট বোর্ডের কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। একই সঙ্গে তাঁর এই ক্রিকেট সাফল্যের জন্য স্ত্রী এবং মেয়েকেও ধন্যবাদ জানিয়েছেন আর পি সিং।
দেশের হয়ে সর্বমোট ৮২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ঝুলিতে ভরেছেন ১২৪টি উইকেট। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলেও ছিলেন তিনি।
ফার্স্ট ক্লাস ক্রিকেট এবং আইপিএলও আর পি সিংয়ের পারফরম্যান্স বেশ নজরকাড়া। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯৪টি ম্যাচ খেলে তাঁর সংগ্রহে রয়েছে তিন শতাধিক উইকেট। আর আইপিএল-এ ৮২ ম্যাচে তাঁর সংগ্রহ ৯০টি উইকেট।
রুদ্র প্রতাপ সিং ভারতের জার্সি গেয়ে শেষ আন্তর্জাতিক খেলেছিলেন ২০১১ সালের ১৬ সেপ্টেম্বর। এর পর ঘরোয় ক্রিকেট খেললেও ভারতীয় একাদশে সুযোগ পাননি তিনি।
সাম্প্রতিক সময়ে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন তাঁর সতীর্থ মোহাম্মদ কাইফও। তবে ক্রিকেট না খেললেও, এই দুই প্রাক্তন ক্রিকেটারই এখন ধারাভাষ্যকার হিসেবে ক্রিকেটের সঙ্গে বন্ধন অটুট রেখেছেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT