১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

সব উৎসবেই প্রিয়জনকে বই উপহার দেই: পপি

প্রকাশিতঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ৮:০৪ অপরাহ্ণ


শুধু ভালোবাসা দিবস নয় প্রায় সব উৎসবেই প্রিয়জনকে বই উপহার দেন ঢাকাই চলচ্চিত্রের গ্লামারাস নায়িকা সাদিকা পারভিন পপি। তিনি বলেন, ‘আমার বোনরা সবাই পড়ুয়া, পাগলের মতো বই পড়ে। আমিও হুমায়ূন আহমেদ সমরেশ মজুমদার বলতে পাগল। আমি সব ধরনের বই পড়ি, বিশেষ করে ফিকশন, নভেল আমার প্রিয় ’
বুধবার রাজধানীর বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতি আয়োজিত পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে ভালোবাসা দিবসের উপহার প্রাপ্তি-প্রদান নিয়ে কথা বলতে গিয়ে এসব কথা জানান তিনি।
পপি বলেন, মজার বিষয় শুধু ভ্যালেন্টাইন নয়, একটা সময় দেখা গেল আমার কাছে উপহার হিসেবে বই আসতো প্রচুর। আমার বাসায় গেলে দেখতে পাবেন বিশাল বইয়ের শোকেস আছে। বলা যায় বইয়ের ছোটখাটো লাইব্রেরি। আমরা বোনেরা যেহেতু সবাই পড়ি, একটা লাইব্রেরিই বানিয়ে ফেলেছি।
আমি শুধু নিজে যে পড়ি তা কিন্তু না। আমার আশেপাশের যারা রয়েছেন সবাইকে আমি একাডেমিকের বাইরে পড়তে বলি, আসলে আমি মনে করি প্রতিটি মানুষের উচিত অন্তত এক ঘণ্টা করে প্রতিদিন পড়া, সেটা ফিকশন, নন-ফিকশন, নভেল, সাময়িকী যাই-হোক। অন্তত পড়ার অভ্যাস থাকা দরকার। পড়াশোনা মানুষকে অন্য সকল অপরাধ্মূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকে।
বই সংগ্রহের বিষয়ে পপি বলেন, উপহার পাই, উপহার দেই। আর সবচেয়ে বেশি বই আমি নিজেই কিনি। নানা জায়গা থেকে বই সংগ্রহ করি। আগে প্রায়ই বইমেলাতে যাওয়া হতো। ইদানীং কমে গেছে। তারপরেও বইমেলার প্রতি তো একটা বিশেষ টান আছেই।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT