১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

সচিবালয়ে উপস্থিতি কম

প্রকাশিতঃ আগস্ট ২৬, ২০১৮, ১:৪৬ অপরাহ্ণ


ঈদুল আজহার পাঁচ দিনের ছুটির পর রোববার (২৬ আগস্ট) খুলেছে সরকারি অফিস। তবে প্রশাসনের প্রাণ কেন্দ্র সচিবালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার কম।

প্রথম কর্মদিবসে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা অফিসে এসেই কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। কোনো কোনো মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীরা এক কক্ষে জড়ো হয়ে পরস্পরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সচিবালয়ের বারান্দা, সিঁড়ি, লিফট-সর্বত্রই ঈদের শুভেচ্ছা বিনিময় চলছে। একে অপরকে দেখা মাত্রই বুকে জড়িয়ে নিচ্ছেন। ভেদাভেদ নেই কর্মকর্তা-কর্মচারীদের, উঁচু-নিচুর। কর্মকর্তা-কর্মচারীরা বলছেন, ঈদের পর প্রথম অফিসই সচিবালয়ে ঈদের দিন।

বুধবার (২২ আগস্ট) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। এবার ঈদে ২১, ২২ ও ২৩ আগস্ট ছুটি ছিল। এরপর ২৪ ও ২৫ আগস্ট (শুক্র ও শনিবার) ছিল সাপ্তাহিক ছুটির দিন। তাই টানা পাঁচদিন ছুটি পায় সরকারি চাকুরেরা।

এবার বেশির ভাগ মন্ত্রী, প্রতিমন্ত্রী তাদের নির্বাচনী এলাকায় ঈদ করেছেন বলে জানা গেছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে সচিবালয়ে উপস্থিত হয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পৌনে ১০টার দিকে সচিবালয়ে উপস্থিত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনিও নিজ দফতরে এসে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সকাল সাড়ে ১০টার দিকে সচিবালয়ে নিজ দফতরে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। মিষ্টিমুখ করান উপস্থিত সবাইকে। এরপর ১১টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT