১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

শিক্ষার্থীদের ফেরাতে রাজপথে ছাত্রলীগ

প্রকাশিতঃ আগস্ট ৪, ২০১৮, ৩:৪০ অপরাহ্ণ


রাজধানীতে সড়ক অবরোধ করে থাকা শিক্ষার্থীদের ফেরাতে মাঠে নেমেছেন ছাত্রলীগের কর্মীরা। আন্দোলনকারী শিক্ষার্থীদের বুঝিয়ে বাসায় পাঠানোর চেষ্টা করছেন তারা। অনেকেই তাদের অনুরোধে আন্দোলন ছেড়ে চলে যাচ্ছে। ফলে ক্রমানয়ে স্বাভাবিক হচ্ছে রাজধানীর ফার্মগেট ও পার্শ্ববর্তী এলাকা।

৯ দফা দাবি আদায়ে টানা সপ্তম দিনের মতো শনিবার সকাল থেকে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে অবস্থান নেয় বিভিন্ন স্কুল-কলেজ শিক্ষার্থীরা। এতে করে রাজধানীতে যান চলাচল প্রায় অচল হয়ে পড়ে।

ফার্মগেট এলাকায় ঢাকা কলেজ ও বিজ্ঞান কলেজ শিক্ষার্থীদের নেতৃত্বে অবস্থান কর্মসূচি শুরু হয়। শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকলে পার্শ্ববর্তী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগ নেতাকর্মীরা মাঠে নামে। বুঝিয়ে-সুজিয়ে আন্দোলনকারীদের রাজপথ থেকে সরিয়ে দিচ্ছেন তারা।

ছাত্রলীগ নেতাকর্মীদের ভাষ্য, সরকার শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে। তারা জাতিকে শিক্ষা দিয়েছে। তাদের আন্দোলন সফল, আমরা সকলে এ আন্দোলনকে সমর্থন করি। অনেক হয়েছে, এবার বাড়ি ফিরে যাও।

তেজগাঁও পলিটেকনিক্যাল কলেজের ছাত্রলীগ সভাপতি কাজী খলিকুর রহমান বলেন, দলের নির্দেশে আমরা সকাল থেকে শিক্ষার্থীদের অবস্থান নেয়া প্রধান সড়কগুলো মনিটরিং করছি। আমরা তাদের বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দিচ্ছি। সরকার তাদের আন্দোলন মেনে নিয়েছে- আমরা সেটি বুঝিয়ে বলছি। আমাদের কথা শুনে শিক্ষার্থীরা বাড়ি ফিরে যাচ্ছেন।

তিনি বলেন, ফার্মগেট এলাকায় আমাদের প্রায় ৫০ জন নেতাকর্মী রয়েছে। সাধারণ মানুষের ভোগান্তি ও যানজট নিরসনে আমরা কাজ করছি। আমরা সকলে মিলে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি বাতিল করে তাদের সড়ক থেকে সরে যাওয়ার জন্য বলছি। কেউ বুঝতে না চাইলে তাকে ভালো করে বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়া হচ্ছে।

শিক্ষার্থীরা যাতে আর সড়ক অবরোধ করতে না পারে সেটিও তারা নজরদারি করবেন বলেও জানান ছাত্রলীগের এই নেতা।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT