২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

শপথ নিলেন নতুন দুই মেয়র লিটন-আরিফুল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৫, ২০১৮, ১২:৩৮ অপরাহ্ণ


নিজ নিজ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র হিসেবে শপথ নিয়েছেন রাজশাহীর এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সিলেটের আরিফুল হক চৌধুরী। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের শপথ বাক্য পাঠ করান। তার সঙ্গে শপথগ্রহণ করেছেন দুই সিটির নির্বাচিত কাউন্সিলররাও। কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এর আগে বরিশালের সঙ্গে গত ৩০ জুলাই সিলেট ও রাজশাহীতেও নির্বাচন হয়। ভোটে পাঁচ বছরের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মেয়র হিসেবে শপথ নিলেন এ এইচ এম খায়রুজ্জামান লিটন। বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে হারিয়ে মেয়র হন তিনি। আর টানা দ্বিতীয়বারের মতো সিলেটের নগরপিতা হিসেবে শপথ নিয়েছেন বিএনপির আরিফুল হক চৌধুরী। আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান হারিয়ে তিনি মেয়র হন।

নির্বাচনে রাজশাহী সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন নৌকা প্রতীকে এক লাখ ৬৫ হাজার ৩৩২ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। অপরদিকে সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে ৯২ হাজার ৫৯৮ ভোট পেয়ে পুনরায় মেয়র নির্বাচিত হন। স্থানীয় সরকার সচিব ড. জাফর আহমেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT