২০শে এপ্রিল, ২০১৯ ইং | ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, গ্রীষ্মকাল

লিখে রাখছেন তাসকিন ওয়াকারের টিপসগুলি

প্রকাশিতঃ জানুয়ারি ১৯, ২০১৯, ৭:৫৬ অপরাহ্ণ


ওয়াকারের পরামর্শে দুর্দান্ত ছন্দে আছেন তাসকিন। ছবি: প্রথম আলোওয়াকারের পরামর্শে দুর্দান্ত ছন্দে আছেন তাসকিন

ডেস্ক নিউজঃ সিলেট সিক্সার্সের কোচ ওয়াকার ইউনিস। বিশ্বখ্যাত সাবেক ফাস্ট বোলারকে কোচ হিসেবে পেয়ে দারুণ উপকৃত তাসকিন আহমেদ। চোট আর অফফর্ম থেকে ফেরার লড়াইয়ে ওয়াকারের দেওয়া পরামর্শ রীতিমতো লিখে রাখছেন বাংলাদেশের এই গতি-তারকা।

এবি ডি ভিলিয়ার্সের উইকেট যেকোনো বোলারের জন্যই স্বপ্নের উইকেট। রংপুর রাইডার্স যেদিন তাদের খেলোয়াড় হিসেবে এই প্রোটিয়া তারকার নাম বলেছে, সেদিন থেকে অনেক বোলারই স্বপ্ন দেখছেন তাঁর উইকেটটি নেওয়ার। আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিলেট সিক্সার্সের হয়ে রংপুরের ডি ভিলিয়ার্সের উইকেটটি নিলেন তাসকিন আহমেদ। প্রায় একটা বছর ধরে চোটের সঙ্গে লড়াই করে জেতা তাসকিন ডি ভিলিয়ার্সকে ফিরিয়ে আগামী দিনগুলোর আত্মবিশ্বাস ঠিকই পুঁজি করে নিয়েছেন।২০১৮ সাল খুব বাজে গেছে তাসকিনের জন্য। শ্রীলঙ্কার নিদাহাস ট্রফির পর পিঠের চোট আর জাতীয় দলে ফিরতে দেয়নি এই ফাস্ট মিডিয়াম বোলারকে। তার আগে ফর্মটাও খুব সুবিধের ছিল না। তবে এবারের বিপিএলে অন্য রকম এক তাসকিনকেই দেখা যাচ্ছে। এখনো পর্যন্ত ৭ ম্যাচে ১৪ উইকেট তাঁর, গড় ১৫.২১। তাসকিন নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন, নিজেকে ফিরে পাওয়ার এই সময়টায় তিনি সান্নিধ্যে আছেন ওয়াকার ইউনিসের। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই ফাস্ট বোলার কোচ হিসেবে সিলেট সিক্সার্সের কতটুকু উপকার করেছেন, সে আলোচনা তুলে রেখেও বলা যেতে পারে, তাসকিনের জন্য ব্যাপারটা হয়েছে দুর্দান্ত।

সিলেট দলে ওয়াকারের বোলিং ক্লাসেও তাসকিন খুবই মনোযোগী ছাত্র। তিনি নিজেই বললেন, ‘ওয়াকার আমাদের সবারই উপকার করছেন। সবাই খুব উপকৃত হচ্ছেন। তবে আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করছি তাঁর টিপসগুলো নোট করে রাখার। ওয়াকার আমাদের গ্রিপ, সুইংয়ের বৈচিত্র্য আনতে পরামর্শ দিচ্ছেন, কাজ করে যাচ্ছেন।’

তাসকিন অবশ্য একটা জিনিস বোঝেন, অল্প সময়ের মধ্যেই সবকিছু শিখে ফেলা যায় না। এর জন্য সময়ের প্রয়োজন। সে কারণেই তিনি পাকিস্তানি কিংবদন্তি ফাস্ট বোলারের পরামর্শগুলো লিখে রাখার কথা বলেছেন, যেটি ভবিষ্যতে দারুণভাবে কাজে দেবে, ‘সত্যি কথা বলতে কী, কোনো কিছু শিখতে একটু সময়ের প্রয়োজন। ওয়াকার ভাইয়ের টিপসগুলো আমরা এই টুর্নামেন্টেই কিছু কিছু প্রয়োগ করার চেষ্টা করছি। তবে আমি বিশ্বাস করি এটি ভবিষ্যতে আমাদের খুব কাজে দেবে।’

ডি ভিলিয়ার্সকে ফেরানোর কৃতিত্বটা তাসকিন খুব বেশি উপভোগ করতে পারছেন না দল হেরে যাওয়ায়। কিন্তু ব্যক্তিগতভাবে তিনি বিপিএলের প্রথম থেকেই যে ধরনের বোলিং করছেন, সেটি কিন্তু সাধারণ ক্রিকেটপ্রেমীদের আনন্দই দিচ্ছে। তাসকিনের ফিরে আসাটা বাংলাদেশের ক্রিকেটের জন্যই যে বড় একটা সুখবর!

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT