১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

রোজায় ব্যাংকে লেনদেন সাড়ে ৯টা থেকে আড়াইটা

প্রকাশিতঃ মে ১৫, ২০১৮, ১২:৫২ অপরাহ্ণ


পবিত্র রমজান মাসে ব্যাংকের অফিস ও লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন সময় অনুযায়ী রোজার মধ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সাধারণ লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২-৩০ মিনিট পর্যন্ত। তবে ব্যাংক কর্মকর্তাদের অফিস করতে হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

প্রতিবছরের মতো এবারও রোজার মাসে ইফতারের সুবিধার্থে অফিস আদালতের কর্মঘণ্টা কমিয়ে এনে নতুন সময়সূচি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই নির্দেশনার আলোকে ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। নির্দেশনাটি গতকাল সোমবার সব ব্যাংকের প্রধান নির্বাহীকে পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ। একই নির্দেশনা আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্যও পাঠানো হবে বলে জানিয়েছেন বিভাগটির কর্মকর্তারা।

জানা গেছে, ব্যাংক লেনদেন চলাকালে দুপুর ১-১৫ মিনিট থেকে ১-৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখতে হবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে।

বছরের অন্যান্য সময়ে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হয়। ব্যাংকের কর্মকর্তাদের অফিস করতে হয় সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

রোজার মাসে তফসিলি ব্যাংকের মতো বাংলাদেশ ব্যাংকেরও অফিস সময় কমিয়ে এ বছর বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে। লেনদেন হবে দুপুর আড়াইটা পর্যন্ত। এ সময়ের মধ্যে ব্যাংকগুলোকে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে লেনদেনসহ সব ধরনের দাপ্তরিক কাজ সম্পন্ন করতে হবে। রমজান মাস শেষে অফিস সময়সূচি পূর্বাবস্থায় ফিরে আসবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT