২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

রেললাইনে গাছ পড়ে সিলেট-চট্টগ্রাম ট্রেন চলাচল বিঘ্নিত

প্রকাশিতঃ আগস্ট ১২, ২০১৮, ১০:৩৭ পূর্বাহ্ণ


মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেললাইনে গাছ পড়ে ট্রেন আটকে যাওয়ায় প্রায় তিন ঘণ্টা সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে।

রাত সাড়ে ১১টার দিকে উদ্যানের ভেতর পাহাড়ি এলাকায় রেললাইনের ওপর পড়ে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে আটকে যায় চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস। ট্রেনটির ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়। রাত আড়াইটার দিকে তিন ঘণ্টা চেষ্টার পর রেলের কর্মচারীরা গাছটি সরাতে সক্ষম হন। এরপর উদ্ধারকারী ট্রেন এসে উদয়ন এক্সপ্রেস সরিয়ে নিয়ে গেলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

চট্টগ্রামগামী ৭২৪ নম্বর ডাউন উদয়ন এক্সপ্রেস ট্রেনের চালক জাহাঙ্গীর হোসেন জানান, সিলেট থেকে ছেড়ে এসে ভানুগাছ স্টেশন ছেড়ে লাউয়াছড়া বনের ভেতরে ২৭৫/২ কিলোমিটার পিলার (খুঁটির) অতিক্রমের সময় বাঁক এলাকায় রেললাইনের ওপর পড়ে থাকা বড় একটি গাছের সঙ্গে ধাক্কা খায় ট্রেন। ট্রেনটি আটকে যায় এবং ইঞ্জিনের সামনের অংশের বেশ ক্ষতি হয়। এ অবস্থায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনটি ভানুগাছ রেলস্টেশনে আটকে পড়ে।

ট্রেনের এক যাত্রী ফারুখ আহমদ বলেন, বনের ভেতরে হঠাৎ ট্রেনটি প্রচণ্ড শব্দে আটকে পড়ে। অনেকেই সামনের দিকে হেলে পড়েন। পরে অন্যান্য যাত্রীর সঙ্গে নিচে নেমে তাঁরা দেখতে পান প্রকাণ্ড একটি গাছ ট্রেনের ইঞ্জিনের সামনে পড়ে রয়েছে। ট্রেনটি রাত আড়াইটা পর্যন্ত লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় আটকা পড়ে ছিল।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার শাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাত আড়াইটায় দিকে গাছ সরানো হয়। উদ্ধারকারী ট্রেনের মাধ্যমে আটকে পড়া উদয়ন এক্সপ্রেস ট্রেনটি পাহাড়ি এলাকা থেকে উদ্ধারের পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT