২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

রাজশাহীতে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

প্রকাশিতঃ জানুয়ারি ৬, ২০১৮, ১২:২৮ অপরাহ্ণ


আওয়ামী লীগের ‘সংবিধান সুরক্ষা ও গণতন্ত্রের বিজয় দিবস’ ও বিএনপির ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে রাজশাহীতে পাল্টাপাল্টি কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং বিএনপি এই কর্মসূচি পালন করে।

গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে শুক্রবার নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

তিনি বলেন, বর্তমানে একদল নারী বোরকা পরে বাড়ি বাড়ি গিয়ে জামায়াত-শিবিরের প্রচার চালাচ্ছে। তারা সহজ-সরল নারীদের নানাভাবে প্রলুদ্ধ করে জামায়াতের রাজনীতিতে জড়িত করছে। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। আগামী নির্বাচনে নারীদের ভোট যেন নৌকায় আসে সে ব্যাপারে দলের নেতাকর্মীদেরও নিরলসভাবে কাজ করতে হবে।

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা নওশের আলী, মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন প্রমুখ।

অন্যদিকে দিবসটি উপলক্ষে বিকালে আনন্দ মিছিল বের করে জেলা আওয়ামী লীগ। নগরীর লক্ষ্মীপুর মোড়ে দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের করা হয়। মিছিল শেষে লক্ষ্মীপুরে অনুষ্ঠিত পথসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুজ্জামান রবু মিয়া। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

তিনি বলেন, ৫ জানুয়ারি বিজয় আর্জনের পর বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচ করে দাঁড়িয়েছে। তাই আগামী নির্বাচনেও আওয়ামী লীগের নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ লড়াই-সংগ্রামের দল, এ দল কখনই জনগণ থেকে বিচ্ছিন্ন হবে না। জনগণের উন্নয়ন এবং দেশের কল্যাণই এই দলের একমাত্র কাজ।

পথসভায় আরোও বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ, আহসান-উল-হক মাসুদ, জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল্লাহ খাঁন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এএইচএম খালিদ ওয়াসি কেটু, সাংগঠনিক সম্পাদক সামাউন ইসলাম প্রমুখ।

অন্যদিকে ‘গণতন্ত্র হত্যা’ দিবসটি উপলক্ষে শুক্রবার নগরীর মালোপাড়া এলাকায় দলীয় কার্যালয়ের সামনে থেকে কালোপতাকা মিছিল বের করেন মহানগর বিএনপির নেতা-কর্মীরা। এ সময় পুলিশ বাধা দিলে উত্তেজনা দেখা দেয়। পরে মিছিল না করেই পথসভা করেন নেতাকর্মীরা।

মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

এ সময় তিনি বলেন, কোন উস্কানি ছাড়াই পুলিশ তাদের মিছিলে বাধা দিয়েছে। মিনু বলেন, সরকার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে।

সমাবেশ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপির সভাপতি আনসার আলী, বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহমখ্দুম থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মতিনসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি উপলক্ষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি। নগরীর নিউমার্কেট এলাকা থেকে মিছিলটি বের করা হয়। মিছিলটি নগরীর অলোকার মোড়ে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ করেন দলের নেতাকর্মীরা। কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু।

এছাড়াও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ডিএম জিয়া, রায়হানুল আলম রায়হান, মোহনপুরের কেশরহাট পৌর বিএনপির সভাপতি আলাউদ্দীন আলো, জেলার যুগ্ম-সম্পাদক ওয়াদুদ হাসান পিন্টু, প্রচার সম্পাদক তোফায়েল হোসেন রাজু, শ্রমবিষয়ক সম্পাদক আলী হোসেন, শিশুবিষয়ক সম্পাদক আবু সুফিয়ান, নওহাটা বিএনপির সভাপতি আব্দুল হামিদ প্রমুখ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT