২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

যৌন হয়রানির অভিযোগে রিপাবলিকান নেতার পদত্যাগ

প্রকাশিতঃ জানুয়ারি ২৮, ২০১৮, ৪:৩৮ অপরাহ্ণ


যৌন হয়রানির অভিযোগের মুখে রিপাবলিকান ন্যাশনাল কমিটির অর্থ-সংক্রান্ত সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন স্টিভ উইন। বিবিসি অনলাইনের খবরে আজ রোববার এ কথা জানানো হয়।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে শুক্রবার বলা হয়েছে, ৭৬ বছর বয়সী ক্যাসিনো ব্যবসায়ী স্টিভের বিরুদ্ধে অভিযোগ-তিনি তাঁর বাড়িতে যাওয়া ম্যাসাজ থেরাপিস্টদের যৌন হয়রানি করেছেন। এ ছাড়া একজন কর্মীকে তিনি তাঁর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করেছেন।

তবে স্টিভ উইন এ অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, এসব অভিযোগ ‘সম্পূর্ণ উদ্ভট।’ তিনি এ ঘটনার জন্য তাঁর সাবেক স্ত্রীকে দোষ দিচ্ছেন।

এক বিবৃতিতে স্টিভ উইন বলেছেন, ‘আমার সাবেক স্ত্রী অ্যালাইন উইনের সঙ্গে আমার আইনি লড়াই চলছে। তিনি পেছন থেকে এসব কলকাঠি নাড়ছেন।’

স্টিভ উইন রিপাবলিকান পার্টিকে চাঁদা দেন। তাদের তহবিল সংগ্রহে তাঁর ভূমিকা আছে। তাঁর পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে জানিয়েছেন রিপাবলিকান ন্যাশনাল কমিটির প্রধান রোনা ম্যাকড্যানিয়েল।

হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভে উইনস্টেইনের যৌন কেলেঙ্কারির খবর ফাঁসের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে নারীদের যৌন হয়রানির খবরগুলো প্রকাশ পেতে শুরু করে। সর্বশেষ ১৫৬ জন নারী ক্রীড়াবিদকে যৌন নিপীড়ন করার দায়ে অলিম্পিকের সাবেক চিকিৎসক ল্যারি নাসারের ১৭৫ বছরের কারাদণ্ড হয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT