১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

যে ইতিহাস বিশ্বকাপ জেতার স্বপ্ন যোগাচ্ছে ব্রাজিলকে

প্রকাশিতঃ জুলাই ৩, ২০১৮, ২:৩২ অপরাহ্ণ


পেলে, সান্তোস, অরল্যালদো, দিদি, জিতোরা আজ থেকে ৬০ বছর আগে ইউরোপের মাটি থেকে বিশ্বকাপ জিতে ফিরেছিলেন নিজ দেশে। রাশিয়া বিশ্বকাপে সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে পারবেন কি নেইমার, কৌতিনিয়ো, জেসুসরা! ইতোমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে।

এই বিশ্বকাপ অঘটনের বিশ্বকাপ। বড় দলগুলি মোটেও আশানুরূপ ফুটবল উপহার দিতে পারেননি এখনো। গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে জার্মানি। নক-আউট থেকে বিশ্বকাপ সফর শেষ হয়েছে আর্জেন্টিনা, পর্তুগাল ও স্পেনের। সোমবার মেক্সিকোর বিরুদ্ধে অবশ্য জয় পায় ব্রাজিল। তাই তারা এখনো টিকে আছে।

ইতিহাস বলে, ১৯৫৮ সালে সুইডেন থেকে বিশ্বকাপ নিয়ে দেশে ফিরেছিলেন পেলে-বেলিনিরা। তবে এবারের ব্রাজিল দলেও বিশ্বকাপে এগিয়ে যাওয়ার মত রসদ রয়েছে বলে মনে করছেন বিশেজ্ঞরা। গোলে পেয়েছেন কৌতিনিয়ো নেইমার। সার্বিয়া ম্যাচে গোল করেছেন পাউলিনহো এবং থিয়াগো সিলভা। বিশ্বকাপে এখন পর্যন্ত ১০০ শতাংশ দিতে পারেননি নেইমার। কিন্তু তাও চর্চায় রয়েছেন তিনি।

ইতিহাসকে আবারো নতুনে রূপ দিতে তাই এবার মরিয়া ব্রাজিল। সেই লক্ষ্য নিয়েই তারা রাশিয়াতে পা রেখেছিল। নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জেতার অপার সুযোগ রয়েছে সেলেসাওদের সামনে। আর মাত্র তিনটি ম্যাচ জিতলেই সেই অধরাকে স্পর্শ করবে নেইমার, কৌতিনিয়ো, জেসুসরা। বলা যায় না সেই ইউরোপই আবার নেইমার, কৌতিনিয়োদের হাতে তুলে দিতে পারে বিশ্বকাপ। হতে পারে তাদের স্বপ্ন পুরন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT