১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

যুক্তরাষ্ট্রে তুষারপাতে নিহত ১১, ‘বোমা সাইক্লোন’ আসছে

প্রকাশিতঃ জানুয়ারি ৪, ২০১৮, ২:০৯ অপরাহ্ণ


যুক্তরাষ্ট্রে ব্যাপক তুষারপাত, তীব্র শৈত্যপ্রবাহ ও ঠাণ্ডাজনিত কারণে মঙ্গলবার সকালের পর থেকে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া শক্তিশালী এক ‘বোমা ঝড়’ এগিয়ে আসছে দেশটির পূর্ব উপকূলের দিকে।

কোটি মানুষ এখন আতঙ্কের মধ্যে রয়েছেন শীতকালীন এই বিশেষ ঝড়ের ব্যাপারে। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে তুষারপাত এবং শৈত্যপ্রবাহ আরো বাড়বে।

প্রাণহানির ঘটনা ঘটেছে উইসকিনসিন, নর্থ ড্যাকোটা, মিসৌরি ও টেক্সাস অঙ্গরাজ্যে। এ ছাড়া বরফে ঢেকে গেছে যুক্তরাষ্ট্রের বিস্তীর্ণ এলাকা। এতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা অনেকটাই স্থবির হয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রের যেসব এলাকায় অনেক বছর ধরে তুষারপাত হয়নি, সেখানেও তুষারপাতের ঘটনা ঘটেছে। যেসব এলাকায় এখনো তুষারপাত হচ্ছে না, সেসব এলাকাতেও অল্প সময়ের মধ্যেই তুষার পড়ার আশঙ্কা রয়েছে।

এদিকে দেশটির পূর্ব উপকূলের দিকে এগিয়ে আসছে প্রলয়ঙ্করী শীতকালীন ঝড়। সামাজিক যোগাযোগের মাধ্যমে ‘বোমা সাইক্লোন’ নামে ঝড়টাকে আখ্যা দেওয়া হচ্ছে।

উত্তর-পূর্ব উপকূলে এই ‘বোমা সাইক্লোন’ আঘাত হানতে পারে বুধবার দিনশেষে বা বৃহস্পতিবারের মধ্যেই। এ জন্য জরুরি অবস্থা জারি করা হয়েছে জর্জিয়া অঙ্গরাজ্যসহ বহু জায়গায়। লোকজনকে পরামর্শ দেওয়া হয়েছে ঘরের বাইরে বের না হওয়ার জন্য।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT