১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং | ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের ৪ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিতঃ ডিসেম্বর ৬, ২০১৮, ৯:১৭ পূর্বাহ্ণ


জোবায়ের আহমদ
মৌলভীবাজার প্রতিনিধি:
 
মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোক্তা অধিকার আইন লঙ্ঘন বিরোধী অভিযানে ৫ম ডিসেম্বর বুধবার সদর উপজেলার শেরপুর এলাকা, আফরোজগঞ্জ বাজার, ব্রাক্ষন গ্রামসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। 
ভোক্তা অধিকার আইন লঙ্ঘন বিরোধী অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারিতে খাদ্য তৈরি করা, অননুমোদিত ফ্লেবার ব্যবহার করা, ওজনে কম দেওয়া, মূল্য তালিকা না রাখা, যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স না নেওয়া,বিস্কোরক আইনের শর্ত লংঘনকরে ঝঁুকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার রাখাসহ বিভিন্ন অপরাধে হাবিব এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা, হৃদয় ফুডকে ৫ হাজার টাকা, বিশ্বজিৎ ভেরাইটিজ ষ্টোরকে ৫ শত টাকা, লিপন মিয়ার মুরগির দোকানকে ৫ শত টাকা সহ মোট ৮ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
সার্বিক সহযোগীতায় ছিলেন শেরপুর ফাঁড়ির পুলিশ ফোর্স।
স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার জনগনের উপস্থিতিতে ভোক্তা অধিকার আইন অধিকতর প্রচারের লক্ষ্যে একটি গণশুনানীর আয়োজন করা হয়।
গণশুনানীতে মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং সকলকে পণ্য বা সেবা প্রাপ্তিতে সচেতন হওয়ার জন্য আহবান জানান।

 

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT