২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

মোসাদ্দেকের ঘটনা নিয়ে ভাবতে চান না সৌম্যরা

প্রকাশিতঃ আগস্ট ২৯, ২০১৮, ৭:৪৬ অপরাহ্ণ


দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ ক্রিকেট। মহাদেশীয় এই জমজমাট আসরটি আরব আমিরাতের মাটিতে মাঠে গড়াবে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে। সে লক্ষ্যে ২৭ আগস্ট থেকে আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রস্তুতি শুরু করার আগেই একটি ঘটনা প্রতিটি ক্রিকেটারই নয় শুধু, ধাক্কা দিয়ে গেছে বাংলাদেশের প্রতিটি ক্রিকেটপ্রেমীর হৃদয়ে।

ময়মনসিংহের আদালতে জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা করেছেন স্বয়ং তার স্ত্রী সামিয়া শারমিন। এই খবর মিডিয়ায় প্রচার হতে না হতেই সবার মাথায় হাত! অনেকে তো বিশ্বাসই করতে পারছিলেন না, মোসাদ্দেক বিয়ে করেছে? আবার তার স্ত্রী মামলাও করেছে। জানা গেছে, ১৬ বছর বয়সেই বিয়ে করেছিলেন মোসাদ্দেক, সেই ২০১২ সালে।

মোসাদ্দেক হোসেন সৈকত শেষ পর্যন্ত স্বীকার করেছেন, তিনি তার স্ত্রীকে ডিভোর্স দিয়েছেন। এখন তাকে হেয় প্রতিপন্ন করা এবং তার ক্যারিয়ার ধ্বংস করার জন্যই মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে তার স্ত্রী পক্ষ।

এই ঘটনা নিয়ে যখন পুরো দেশে তোলপাড়, তখনই জাতীয় দলের সঙ্গে এশিয়া কাপের প্রস্তুতি শুরু করে দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। প্রতিদিনের মতই অনুশীলনের তৃতীয় দিন সংবাদ মাধ্যমের সামনে কথা বলতে আসেন দলের অন্যতম উদীয়মান ক্রিকেটার সৌম্য সরকার। শুরুতেই তার কাছে প্রশ্ন তোলা হয় মোসাদ্দেকে হোসেন সৈকতের বিষয়ে।

শুরুতেই সৌম্য সরকারের কাছে জানতে চাওয়া হয়, মোসাদ্দেকের বিষয় দলের মধ্যে নেতিবাচক প্রভাব ফেলল কি না? জবাবে সৌম্য সরকার জানিয়ে দেন, এটা সম্পূর্ণই যার যার ব্যক্তিগত বিষয়। এসব নিয়ে তারা ভাবতে নারাজ।

সৌম্যর বক্তব্য হচ্ছে, ‘এটা যার যার ব্যক্তিগত বিষয়। এখন যেহেতু ক্যাম্প শুরু হয়ে গেছে, আমরা চেষ্টা করি যার যার নেতিবাচক বিষয় সামনে না এনে ইতিবাচক বিষয় নিয়ে আলোচনা করতে। যেহেতু এশিয়া কাপ সামনেই, ১৫-১৬ দিন পর। তো সবার চোখ সেখানেই, বড় আসরে কিভাবে ভালো করতে হবে। সেভাবেই অনুশীলন করছে সবাই।’

তবুও সৌম্যর কাছে প্রশ্ন ছুটে গেলো, মোসাদ্দেকের এ বিষয়টা নিয়ে একটুও চিন্তা করছেন না কেউ? এবার একটু বিরক্তই হলেন সৌম্য সরকার। সেই বিরক্তি ভাব নিয়েই উত্তর দিলেন, ‘ভাই, ১৫ দিন পরেই তো খেলা। সবার চিন্তা এশিয়া কাপ নিয়েই। কিভাবে ভালো খেলা যায় সেটা নিয়ে। এসব নিয়ে চিন্তা করার তো কোন সময় নাই কারো।’

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT