১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

মেহেরপুরের গাংনীর হাড়াভাঙ্গা হালসানা পাড়ায় ঐতিহ্যেবাহী লাঠিখেলা অনুষ্ঠিত

প্রকাশিতঃ নভেম্বর ১২, ২০১৮, ২:৫১ অপরাহ্ণ


রাকিবুল ইসলাম, মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা হালসানা পাড়ায় ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত। খেলাই সভাপতিত্ত্ব করেন হাফিজুর রহমান এবং বিশেষ অতিথি উপস্থিত  ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক এস আই মনিরুজ্জামান ( শহড়াততলা) এবং উপস্তিত ছিলেন মহন আলি (কাজিপুর ৬ নং ইউপি সদস্য)  খেলাটি শুরু হয় সকাল ১০ ঘটিকার সময়।  খেলাটি দেখার জন্য বিভিন্ন এলাকার মানুষ দুর দুরান্ত থেকে ছুটে আসেন।

হাড়াভাঙ্গা হালসানা পাড়াই ৬ টি দল নিয়ে খেলাটি শুরু হয়। খেলাই ৮৯ নাম্বার পেয়ে  ১ম স্হান অর্জন করে বামুন্দি লাঠিয়াল বাহিনি।
৮২ নাম্বার পেয়ে ২য় স্হান অর্জন করে শহড়াতলা লাঠিয়াল বাহিনি।
১ম পুরুষ্কার ১ টি ভেড়া বামুন্দি লাঠিয়াল বাহিনী।এবং ২য় পুরুষ্কার ১ টি ছাগল শহড়াতলা লাঠিয়াল বাহিনী। পুরুস্কার  তুলে দেন সভাপতি হাফিজুর রহমান।
খেলায় ৭৫ নাম্বার পেয়ে ৩য় স্হান অর্জন করেছেন ভবানিপুর লাঠিয়াল বাহিনী। ভবানিপুর লাঠিয়াল বাহিনির প্রধান আওয়ালাদ আলি বলেন খেলাই গুরুপ আকারে পুরুষ্কার দেবার টাইসিস দিয়েছে তাদের। কিন্ত গ্রুপ  আকারে পুরুষ্কার দেয়া হয়নি অভিযোগ করেন খেলার সভাপতি হাফিজুর রহমানের কাছে। হাফিজুর রহমান বলেন গ্ররুপ আকারে পুরুষ্কার তুলে দেয়া হতো কিন্ত খেলায় ১২ টি দল অংশ গ্রহন করার কথা ছিলো কিন্ত ১২ টি দল অংশ গ্রহন না করাই গ্ররুপ আকারে পুরুষ্কান দেয়া হয় নি।
খেলাই বিশেষ অথিতি মনিরুজ্জামান বলেন হার জিত নিয়ে খেলা খেলাটি সুষ্ঠ ভাবে পরিচালনা করা হয়েছে এবং জার জা প্রাপ্ত নাম্বার তাদের  তা দেওয়া হয়েছে।
সভাপতি হাফিজুর রহমান বলেন, বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা বর্তমানে অত্যান্ত জনপ্রিয় হয়ে উঠেছে গ্রাম বাংলার আনাচেকানাচে। যুবসমাজও এই খেলাটাকে ধারণ করুক তাহলে নেশা অনেক দূরে চলে যাবে, সমাজ হবে মাদকমুক্ত।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT