১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

মুসলিম দেশগুলোর সমালোচনায় ইমরান খান

প্রকাশিতঃ আগস্ট ২৮, ২০১৮, ২:১৬ অপরাহ্ণ


ধর্ম অবমাননায় আন্তর্জাতিকভাবে কোন নীতিমালা নেই। এর জন্য মুসলিম দেশগুলোর ব্যর্থতাকে দায়ী করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ধর্ম অবমাননা বন্ধে কোন যথাযথ আন্তর্জাতিক নীতি না থাকার কারণেই এটা বন্ধ হচ্ছে না বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো পাকিস্তানের সিনেটে দেয়া এক ভাষণে প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, তার সরকার এ বিষয়টি জাতিসংঘে উপস্থাপন করবে। তবে এটাই যথেষ্ঠ নয় বলেও উল্লেখ করেন তিনি।

ডাচ ফ্রিডম পার্টির নেতা এবং পার্লামেন্টের সদস্য গ্রিট উইল্ডার্সের ধর্ম অবমাননামূলক ব্যঙ্গচিত্রের প্রতিযোগীতার বিষয়টি জাতিসঙ্ঘের নজরে আনার জন্য একটি প্রস্তাব পাকিস্তানের সিনেটে পাস করা হয়েছে। এর আগে গত সপ্তাহে উইল্ডার্সের ওই ঘোষণার পর পাকিস্তানে নিযুক্ত নেদারল্যান্ডসের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে ডেকে প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আমারদের সরকার ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) কাছে বিষয়টি তুলে ধরবে এবং আন্তর্জাতিক ফোরামগুলোতে গ্রহণযোগ্য হয় এমন একটি সমন্বিত নীতি গ্রহণ করতে মুসলিম দেশগুলোকে আহ্বান জানাবে। বহু বছর আগেই এই নীতি গ্রহণ করা উচিত ছিল বলেও উল্লেখ করেন ইমরান খান।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT