২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

মিশা সওদাগর ঘরবন্দী!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩, ২০১৮, ১১:৩৯ পূর্বাহ্ণ


ঈদের পর শুটিং শুরুর সব পরিকল্পনা করে রেখেছিলেন চলচ্চিত্রের জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। পায়ের ব্যথা নিয়ে যে–ই না চিকিৎসকের সঙ্গে দেখা করতে গেলেন, বদলে গেল সব। প্রয়োজনীয় পরীক্ষার পর চিকিৎসক জানিয়ে দিলেন, দুই সপ্তাহ সম্পূর্ণ বিশ্রাম নিতে হবে। চিকিৎসকের এমন আদেশে খুশি মিশা সওদাগরের স্ত্রী মিতা। চিকিৎসকের কাছ থেকে বাসায় ফেরার পর ফেসবুকে দেওয়া পোস্ট থেকে তেমনটাই বোঝা গেছে।

বেশ কিছুদিন বিরতি শেষে ঈদের পর শুটিং শুরু করার কথা ছিল গাজী জাহাঙ্গীরের ‘প্রেমের বাঁধন’ ও মাহমুদ হাসান শিকদারের ‘অবতার’ ছবি দুটির। এই ছবি দুটির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর। কিন্তু হঠাৎ পায়ের ব্যথা বেড়ে যাওয়ায় শুটিং করতে পারছেন না তিনি।

‘পরীক্ষার রিপোর্ট দেখে চিকিৎসক বললেন, দুই সপ্তাহ বিশ্রাম।’ আর তিনি (মিতা, মিশা সওদাগরের স্ত্রী) বললেন, ‘আমার জন্য এই খবরটাই ভালো। প্রকৃতি আর নারীর কাছে আমরা পরাজিত। পৃথিবীর সব মানুষ ভালো থাকুক।’ চিকিৎসকের কাছ থেকে বাসায় ফেরার পর স্ত্রীর সঙ্গে একটি ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন মিশা সওদাগর। দুই বছর আগে ‘মিসড কল’ ছবির শুটিংয়ের সময় ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল মিশা সওদাগরের। একই জায়গায় কদিন আগে আঘাত লাগলে প্রচণ্ড ব্যথা শুরু হয়। যাবতীয় পরীক্ষা করে চিকিৎসক সরাসরি জানিয়ে দিয়েছেন, দুই সপ্তাহের সম্পূর্ণ বিশ্রাম। এই সময় কোনো কাজ করতে পারবেন না।

রোববার বিকেলে মিশা বলেন, ‘দুই বছর আগে “মিসড কল” ছবির শুটিংয়ে আঘাতের পরই চিকিৎসক পরামর্শ দেন অস্ত্রোপচারের। কিন্তু নানা ব্যস্ততায় তা আর সম্ভব হয়নি। এর মধ্যে ঠিক একই জায়গায় আঘাত লাগে। শুরু হয় প্রচণ্ড ব্যথা। আজ তো ব্যথা সহ্যের সীমা ছাড়িয়েছে। মনে হচ্ছে, এবার দ্রুতই অস্ত্রোপচার করে ফেলতে হবে, তা না হলে রক্ষা নেই।’

মিশা জানান, এরই মধ্যে তিনি শাকিব খানের সঙ্গে নতুন একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। শামীম আহমেদ রনীর ‘শাহেনশাহ’ নামের এই ছবির শুটিং শুরু হবে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে। শুটিং হবে ঢাকা, কক্সবাজারসহ বাংলাদেশের বিভিন্ন লোকেশনে। এই ছবির শুটিং শেষ হলে অস্ত্রোপচার সেরে নেওয়ার ইচ্ছে তাঁর।

এদিকে পায়ের সমস্যায় শুটিংয়ে ব্যাঘাত ঘটলেও ছবির পরিচালকেরা বিচলিত মিশা সওদাগরের শারীরিক অবস্থা নিয়ে। তাঁদের মতে, আগে তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠুন, তারপর শুটিং করা যাবে।

এবার ঈদুল আজহায় মুক্তি পাওয়া তিনটি ছবিতে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই খল অভিনেতা। ছবিগুলো হচ্ছে ওয়াজেদ আলী সুমনের ‘ক্যাপ্টেন খান’ ও ‘মনে রেখো’ এবং মোস্তাফিজুর রহমান মানিকের ‘জান্নাত’। ছবিগুলোতে মিশা সওদাগরের অভিনয় দর্শকের কাছে বেশ প্রশংসিত হয়েছে।

১৯৮৬ সালে বিএফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা দিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন মিশা সওদাগর। প্রথম ছবি পরিচালক ছটকু আহমেদের ‘চেতনা’। এ সিনেমায় নায়কের চরিত্রে অভিনয় করলেও নিজেকে তিনি খলনায়ক হিসেবেই প্রতিষ্ঠিত করেছেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT