২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

মালয়েশিয়ায় শ্রমিক হয়রানিতে সংশ্লিষ্টদের শাস্তি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১০, ২০১৮, ৭:১৩ অপরাহ্ণ


মালয়েশিয়ায় প্রতিনিয়ত শ্রমিকদের হয়রানির অভিযোগ আসে। বিশেষ করে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের মাধ্যমে হয়রানির শিকার হয়ে বাংলাদেশি শ্রমিকরা নাজেহাল অবস্থায় পড়েন। এবার সেই অভিযোগের কথা জানালেন সংসদ সদস্য নিজেই। আর হয়রানির বিষয়ে সংশ্লিষ্টদের শাস্তির কথা জানালেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যার দেখাশোনা করার কথা সেই যদি হয়রানি করে তার শাস্তি হওয়া উচিত।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, মালয়েশিয়ায় দূতাবাসে যিনি কর্মরত, দেখাশোনা করবেন তার মাধ্যমেই যদি আমাদের শ্রমিকরা হয়রানির শিকার হন, এটা যদি সত্যি হয় অবশ্যই তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত। আমি আগামীকাল পররাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি লিখে জানাবো মালয়েশিয়ায় এই ঘটনা হচ্ছে।

মনিরুল ইসলামের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মালয়েশিয়াতে যারা কাগজপত্রহীন অবস্থায় বসবাস করছেন, তারা যাতে হয়রানির শিকার না হন সে বিষয়ে আমরা ওয়াকিবহাল। অচিরেই আরেকটি মিটিং হওয়ার কথা। তারা যদি তাদের প্রতিনিধি আমাদের মন্ত্রণালয়ে পাঠাতে সক্ষম না হন, আমি নিজে গিয়ে ওখানে তাদের মন্ত্রীর সঙ্গে কথাবার্তা বলবো, যাতে করে আমাদের কর্মীরা নির্দ্বিধায়, নির্বিঘ্নে ওখানে কাজ করতে পারেন। সে ব্যাপার সচেষ্ট আছি, আগামীতে আরও সচেষ্ট থাকবো।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT