১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

মালিঝিকান্দা ইউনিয়নে ৪৭ বছরেও পাকা হয়নি ৪৯ কি.মি রাস্তা

প্রকাশিতঃ জানুয়ারি ৩, ২০১৮, ৭:২৫ পূর্বাহ্ণ


ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নে ৪৭ বছরেও পাকাকরণ করা হয়নি ৪৯ কি.মি রাস্তা। ফলে এ পথে যাতায়াতকারী ইউনিয়নবাসীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। হতে হচ্ছে নানা বিড়ম্বনার শিকার।

মালিঝিকান্দা ইউনিয়নের প্রায় ৪০ হাজার লোকের বসবাস। কৃষি প্রধান খাদ্যে উদ্বৃত্ত এ ইউনিয়নে কৃষকের সংখ্যা ছয় হাজার ২শ। এ ইউনিয়নে এলজিইডির রাস্তা রয়েছে ৬০ কি.মি। তার মধ্যে স্বাধীনতা উত্তর বাংলাদেশে বিভিন্ন সময় পাকা করা হয়েছে ১১ কি.মি রাস্তা। বাকি ৪৯ কি.মি রাস্তা আজও পাকা করা হয়নি।

দেশ স্বাধীনের পর থেকে বিভিন্ন সময় ইউনিয়নবাসীর পক্ষ থেকে এসব রাস্তা পাকাকরণের দাবি উঠেছে বহুবার। বিভিন্ন সময় জনপ্রতিনিধিদের কাছ থেকে আশ্বাসও পাওয়া যায় বলে জানান ভুক্তভোগীরা। কিন্তু আজও তা বাস্তবায়ন হয়নি। নদীবেষ্টিত মালিঝিকান্দা ইউনিয়নের সরু কাঁচা রাস্তাগুলো বর্ষা মৌসুমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এ সময় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ পথচারীদের দুর্ভোগের সীমা থাকে না। যানবাহন তো দূরের কথা, পায়ে হেঁটে চলাচলও কষ্টসাধ্য হয়ে পড়ে। কৃষকরা তাদের কষ্টার্জিত কৃষিপণ্য সঠিক সময়ে বাজারজাত করতে না পেরে ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হন। এছাড়া গৃহপালিত গবাদি পশু নিয়ে নানা বিড়ম্বনার শিকার হতে হয় কৃষকদের।

ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা বলেন, রাস্তাগুলো পাকাকরণের বিষয়ে বহুবার আবেদন-নিবেদনও করা হয়েছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT