২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

মার্কার বর্ষসেরা মেসি

প্রকাশিতঃ জানুয়ারি ১, ২০১৮, ২:২৭ অপরাহ্ণ


দলগত পারফরম্যান্স খুব একটা সুখের নয়। তবে ব্যক্তিগতভাবে তিনি ছিলেন উজ্জ্বল। বলছিলাম লিওনেল মেসির কথা। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মার্কা’র জরিপে ২০১৭ সালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছে কিং লিও। মার্কার করা ১০০ জনের মধ্যে ক্রিস্টিয়ানো রোনালদো-নেইমারকে হটিয়ে নাম্বারওয়ান আসনটা অলংকৃত করেছেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।

বার্সার হয়ে কোপা দেল রের মুকট জেতা। নিজ দেশ আর্জেন্টিনাকে খাদের কিনার থেকে রাশিয়া বিশ্বকাপে টেনে তোলার পাশাপাশি বার্সার জার্সিতে দুর্দান্ত পারফরম্যান্স মেসিকে বসিয়েছে সেরার মঞ্চে। লা লিগায় এখন পর্যন্ত শীর্ষ গোলদাতা তিনি। ১৭ গোল করে চলমান মৌসুমে সবার উপরে আছেন মেসি।

এ ছাড়া কয়েকদিন আগে নিজের চতুর্থ গোল্ডেন বুট জিতেছেন নাম্বার টেন। পর্তুগালের বাস দোস্তকে হারিয়ে এই পদক লুফে নেন লিও। পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে ৩১ ম্যাচে ৩৪ গোল করেছিলেন বাস দোস্ত। আর লা লিগায় ৩৪ ম্যাচে ৩৭ গোল করে গোল্ডেন বুট নিজের দখলে নেন বার্সা সুপারস্টার।

সবমিলে ক্লাব এবং জাতীয় দলের হয়ে ২০১৭ সালটা দারুণ কেটেছে মেসির। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ২০১৭ সালে ৬৪টি ম্যাচে ৫৪ গোল করেছেন তিনি। রয়েছে ১৯ অ্যাসিস্ট। ৫৯ ম্যাচে ৫৩ গোল করেছেন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো। বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডভস্কি করেছেন ৫৫ ম্যাচে ৫৩ গোল এবং পিএসজি তারকা এডিসন কাভানির ঝুলিতে ৬২ ম্যাচে ৫৩ গোল।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT