২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

মানিকগঞ্জে ৭ রেস্টুরেন্টকে লাখ টাকা জরিমানা

প্রকাশিতঃ আগস্ট ১৫, ২০১৮, ১০:৪০ পূর্বাহ্ণ


অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণ ও পণ্যের মোড়কে উৎপাদনের ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় মানিকগঞ্জের ৭টি হোটেল ও রেস্টুরেন্টকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার মানিকগঞ্জ সদর উপজেলার বাসস্ট্যান্ড বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণের দায়ে ক্যাফে হাইওয়ে চাইনিজ অ্যান্ড রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, ওয়েলকাম হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, স্বাদ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, আল-মোবারক হোটেলকে ১০ হাজার টাকা এবং ভাই ভাই হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় আদিকালু ঘোষ মিষ্টান্নকে ১০ হাজার টাকা এবং রাজলক্ষী মিষ্টান্নকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে আরও ৪টি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধান করেন এই অভিযান পরিচালনা করেন মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। তাকে সহযোগিতা করেন জেলা ক্যাবের সেক্রেটারী ও মানিগঞ্জ সদর থানা পুলিশ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT