২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

মাদ্রিদে প্রবাসীদের জন্য অন্যরকম ইফতার

প্রকাশিতঃ জুন ৭, ২০১৮, ১:৫০ অপরাহ্ণ


স্পেনের মাদ্রিদে প্রবাসী বাংলাদেশি পরিচালনাধীন দুটি মসজিদে পবিত্র রমজানে মাসব্যাপী ইফতারের আয়োজন করা হয়। সবার জন্য উন্মুক্ত থাকে এই ইফতার। প্রতি বছরের মতো এ বছরও এই দুই মসজিদে নিয়মিতভাবে ইফতারের আয়োজন করে হচ্ছে। মসজিদ কমিটির পাশাপাশি বিভিন্ন আঞ্চলিক সমিতি ও ব্যবসায়ীসহ ব্যক্তিগতভাবেও অনেক প্রবাসী ইফতারির ব্যবস্থা করেন। এরই ধারাবাহিকতায় গত সোমবার (৪ জুন) ব্যবসায়ী ও আওয়ামী লীগের স্পেন শাখার সহসভাপতি বোরহান উদ্দিনের উদ্যোগে বাংলাদেশি পরিচালিত দুটি মসজিদসহ মাদ্রিদের চারটি মসজিদে একসঙ্গে প্রায় দেড় হাজার রোজাদারকে ইফতার করানো হয়েছে।

বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম মসজিদ ও শাহজালাল লতিফিয়া ফুলতলী মসজিদ এবং আরবি মসজিদ ও পাকিস্তানি মসজিদে এই ইফতারের আয়োজন করা হয়। আওয়ামী লীগের স্পেন শাখার নেতা ফয়সাল ইসলাম, মো. হাসান, ইফতেখার আলম, এফ এম ফারুক, নাজিম উদ্দিন, আক্তারুজ্জামান, মাসুম বিল্লাহ, সুমন আহমেদ, আমিনুজ্জামান, অ্যাডভোকেট তারেক হোসাইনসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতা-কর্মীরা এ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।
আয়োজক বোরহান উদ্দিন বলেন, প্রতি বছরের মতো এবারও আমি এ ইফতার মাহফিলের আয়োজন করেছি। মূলত সকলের সঙ্গে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখতেই আমার এ আয়োজন। একসঙ্গে অনেক মানুষকে ইফতার করাতে পারাটা যেমন আনন্দের, তেমনি অনেকের সঙ্গে ইফতার করাও অনেক বেশি সওয়াবের।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT