১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

‘মাতারা হারিক্যানে’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ!

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৮, ৭:৩৮ অপরাহ্ণ


‘মাতারা হারিক্যান’ খ্যাত শ্রীলঙ্কার ক্রিকেট কিংবদন্তি সনাথ জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। জয়াসুরিয়ার বিরুদ্ধে আইসিসির দুর্নীতি দমন আইনের ধারা ভঙ্গ করার অভিযোগ উঠেছে। ১৯৯৬ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ককে আগামী ১৪ দিনের মধ্যে এই অভিযোগের জবাব দিতে হবে।

আজ সোমবার আইসিসির এক সংবাদ বিবৃতিতে জানানো হয়েছে, শ্রীলঙ্কার সাবেক প্রধান নির্বাচক আইসিসির আর্টিকেল ২.৪.৬ ভঙ্গ করেছেন। কোনো ক্রিকেটার দুর্নীতিবিরোধী দলের (এসিইউ) তদন্তে সহযোগিতার ক্ষেত্রে যথাযথ ব্যাখ্যা না দিয়ে সহযোগিতা করতে ব্যর্থ হলে কিংবা সহযোগিতা করতে রাজি না হলে এই অভিযোগে তাকে অভিযুক্ত করা যায়। এসিইউ অনুরোধ করার পরও পরিপূর্ণ তথ্য ও প্রমাণ দিতে ব্যর্থ হলে আইন ভাঙা হয়েছে বলে ধরা হবে।

জয়াসুরিয়ার বিরুদ্ধে দ্বিতীয় অভিযোগ তোলা হয়েছে ২.৪.৭ ধারায়। এসিইউর তদন্তের কাজে প্রয়োজনীয় কিংবা দুর্নীতি প্রমাণ করা যায় এমন কোনো তথ্য-প্রমাণাদি নষ্ট করলে, লুকিয়ে ফেললে কিংবা সেটা ক্ষতিগ্রস্ত করা হলে এই ধারা ভঙ্গ হয়। তবে ঠিক কোন বিষয়ে জয়াসুরিয়ার বিরুদ্ধে এমন অভিযোগ করা হয়েছে, এর কোনো ব্যাখ্যা দেয়নি আইসিসি। এই ব্যাপারে আইসিসি আর কোনো মন্তব্য করতে রাজী নয়। ২৮ অক্টোবরের মধ্যে জয়াসুরিয়াকে এসব অভিযোগের সন্তোষজনক জবাব দিতে হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT