১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

মাঠে আওয়ামী লীগ, বিএনপি মাঠ পায়নি

প্রকাশিতঃ জানুয়ারি ৫, ২০১৮, ১:১২ অপরাহ্ণ


৫ জানুয়ারির আগে সমাবেশের জন্য মাঠ বরাদ্দ নিয়ে বিএনপি ও আওয়ামী লীগের রাজনৈতিক বাহাস চলছে চার বছর ধরে। যথারীতি এবারও ঢাকায় সমাবেশ করার অনুমতি পায়নি বিএনপি। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগ দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে ঢাকায় শোভাযাত্রা ও সমাবেশ করবে।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র জানায়, দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে দলটি আগামী এক সপ্তাহ রাজনীতির মাঠ দখলে রাখার পরিকল্পনা নিয়েছে। আজ থেকে ঢাকাসহ সারা দেশে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ শিরোনামে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। সপ্তাহজুড়ে থাকবে সভা-সমাবেশসহ নানা কর্মসূচি।

এদিকে বিরোধী দল বিএনপি দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে। দলটি আজ ৫ জানুয়ারি ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ ও সারা দেশে কালো পতাকা মিছিলের কর্মসূচি দিয়েছে। তবে ঢাকায় কর্মসূচি পালনের অনুমতি পায়নি। এ অবস্থায় আজ শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি।

দলীয় সূত্র জানায়, কাল শনিবার ঢাকায় কালো পতাকা মিছিল অথবা বিক্ষোভ মিছিলের কর্মসূচি দেওয়ার চিন্তা করা হচ্ছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচির ঘোষণা দিতে পারেন।

সরকার ও আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র বলছে, বিএনপিকে মাঠে নামার সুযোগ দেওয়া হবে না। কারণ ‘গণতন্ত্র হত্যা দিবস’ শব্দটিতে আপত্তি রয়েছে সরকারি দলের। বিএনপিকে আজ সমাবেশের অনুমতি না দিয়ে পরে কোনো একদিন শর্ত সাপেক্ষে কর্মসূচি পালনের সুযোগ দেওয়া হতে পারে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT