১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রতিযোগিতা, দেশে দেশে বিক্ষোভ

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৮, ৭:৪১ অপরাহ্ণ


নেদারল্যান্ডে মহানবী হযরত মোহাম্মাদ (সা.)’কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনার বিরুদ্ধে পাকিস্তানে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছে। ওই বিক্ষোভ থেকে নিন্দা জানিয়ে দেশটির সঙ্গে পাকিস্তানের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করারও দাবি উঠেছে।

বৃহস্পতিবার আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে মুসলিমদের অনুভূতিতে আঘাত হানার মতো এ কাজ থেকে বিরত থাকতে নেদারল্যান্ডের প্রতি আহ্বান জানিয়েছে।

পাকিস্তানের কট্টর ডানপন্থী শত শত মানুষ রাজধানী ইসলামাবাদে বিক্ষোভ করেছেন। নেদারল্যান্ডের সঙ্গে পাকিস্তানের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন না করা হলে ইসলামাবাদ অবরোধের হুমকি দিয়েছে তারা।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো দেশটির কট্টর ডানপন্থী তেহরিক-ই-লাব্বাইকের সদস্যরা পূর্বাঞ্চলীয় শহর লাহোর থেকে ইসলামাবাদ অভিমূখে পদযাত্রা করেছে।

আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, নেদারল্যান্ডে এ ধরনের প্রতিযোগিতা বিশ্বের কোটি কোটি মুসলমানের ভাবাবেগে আঘাত করবে। বিশ্বের বিভিন্ন ধর্মের অনুসারীদের মধ্যে হিংসা-বিদ্বেষ ও সহিংসতা উসকে দিতে পারে এই প্রতিযোগিতা।

জাতিসংঘসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাকে নেদারল্যান্ডের এই আয়োজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে কাবুল। এর আগে বুধবার পাকিস্তানের লাহোরে হাজার হাজার মানুষ নেদারল্যান্ডের ইসলামবিরোধী দলের এ ধরনের পরিকল্পনার বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ করে।

এদিকে, এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেছেন, নেদারল্যান্ডে মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর ব্যঙ্গাত্মক এই কার্টুন প্রতিযোগিতার আয়োজন ইস্যুতে জরুরি বৈঠকে বসতে ওআইসিভূক্ত দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

কুরেশি বলেন, আমি পাকিস্তানের জনগণকে আশ্বস্ত করতে চাই যে, আমরা তাদের অনুভূতির ব্যাপারে সচেতন এবং এই আয়োজনের বিরুদ্ধে সোচ্চার হতে বিশ্বের মুসলিমদের পাশে আমরাও দাঁড়াবো।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT