১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

মর্মাহত লতা মঙ্গেশকর

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৪, ২০১৮, ১২:০০ অপরাহ্ণ


হিন্দি গানের রিমিক্স ভার্সান নিয়ে এর আগেও তিনি ক্ষোভ প্রকাশ করেছিলেন। আবারও বলিউডি গানের রিমিক্স স্টাইল নিয়ে দুঃখ প্রকাশ করলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। তাঁর গাওয়া এক কালজয়ী গানের রিমিক্স ভার্সান নিয়ে তিনি যে একেবারেই খুশি নন, তা স্পষ্টভাবে জানিয়ে দিলেন।

কিংবদন্তিসম ‘পাকিজা’ ছবির ‘চলতে চলতে’ গানই নতুন করে গেয়েছেন আতিফ আসলাম। ‘মিত্র’ নামের একটি নতুন বলিউডি ছবির জন্যই এই গান গেয়েছেন আতিফ। যা আপনার শ্রবণের পীড়া বাড়াবে।

আতিফের ওই গান না শুনলেও এ নিয়ে সরব হয়েছেন লতা। তিনি বলেছেন, তিনি শুনতে চান না ওই গান। পুরনো গানের এই রিমিক্স করার ট্রেন্ড তাঁর খারাপ লাগে। তিনি আরো বলেছেন, তিনি শুনেছেন গানের কথাও বদলে দেওয়া হয় রিমিক্স ভার্সানে। কার অনুমতিতে এসব হয় সে নিয়েও প্রশ্ন তুলেছেন সুরসম্রাজ্ঞী। সুরকার এবং গীতিকারদের সৃজনশীলতা নিয়ে ছিনিমিনি খেলার অধিকার কারো নেই বলেও আওয়াজ তুলেছেন প্রবাদপ্রতিম এই সংগীতশিল্পী।

এ প্রসঙ্গে সরব হয়েছেন সংগীতশিল্পী তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়ও। তিনি কটাক্ষের সুরে বলেন, আতিফ আসলামকে সম্মান জানিয়েই বলছি, একজন গায়ক হিসেবে এ ব্যাপারে মন্তব্য করার চেয়ে দুই মিনিট নীরবতা পালন করব বরং। কবি-শিল্পীদের স্বাধীনতাও যে আজ বিলুপ্তির পথে, সে ব্যাপারেও মন্তব্য করেন বাবুল।

‘সত্যমেব জয়তে’ ছবিতে বলিউডের আরেক সংগীতশিল্পী অলকা ইয়াগনিকের গাওয়া ‘দিলবর দিলবর’ গানটি রিমিক্স করা হয়েছে। এ নিয়ে অলকা বলেন, কেন ওঁরা নতুন কোনো গান বানান না…..একটা সুপারহিট গানকে ব্যবহার করে তা বিকৃত করে গান বানান…..এবং বলেন যে, কত জনপ্রিয় হয়েছে গান?

তিনি আরো বলেন, তাঁদের পুরনো গান নিয়ে এসব করা হচ্ছে…..কিন্তু নতুনদের ‘ঔদ্ধত্য’ দিন দিন বেড়েই চলেছে। এখন ওঁরা লতাজির গানের সঙ্গেও এমনটা করছেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT