১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ভূমিকম্পের মধ্যেও নামাজ ছাড়েননি ইমাম, ভিডিও ভাইরাল

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০১৮, ১২:০০ অপরাহ্ণ


ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপে রোববার রাতের শক্তিশালী ভূমিকম্পে কমপক্ষে ৮২ জনের প্রাণহানী হয়েছে। এছাড়া এ ভূমিকম্পে কয়েকশ মানুষ আহত হয়েছেন। রিখটার স্কেলের ৭ মাত্রার এ ভূমিকম্পে হাজার হাজার ভবন ভেঙে পড়েছে এবং বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ যোগাযোগ।

এদিকে এ ভূমিকম্পের সময়কার একটি ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, মসজিদের একজন ইমাম নামাজ পড়াচ্ছেন। হঠাৎ তীব্র মাত্রার ভূকম্পন শুরু হলে পেছন থেকে কয়েকজন মুসল্লি দৌড়ে পালিয়ে যান কিন্তু ইমাম তার নামাজ চলমান রাখেন। ভূমিকম্পের মাত্রা আরও বেড়ে গেলে তিনি ভারসাম্যের জন্য পাশের দেয়ালে হাত দেন কিন্তু তারপরও শেষ পর্যন্ত নামাজ চলমান রাখেন তিনি।

ফেসবুক পেজ ‘ইল্মফিড’ ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। অনেকে এটিকে ইমানের পরীক্ষা বলেও আখ্যায়িত করেছেন। ইল্মফিডের শেয়ার করা ভিডিওতেই অনেকে এ মন্তব্য করেছেন।

আহমেদ এম মারর্সি নামে একজন লিখেছেন, পেছনের দু’জন পালিয়ে গিয়েছিল। তারা আবার ফিরে এসেছে যখন দেখেছে ইমাম নামাজ পড়েই চলেছেন। মাশাআল্লাহ, তার মনোবলের প্রতি শ্রদ্ধা।

সোফিয়া ফরিদ নামে একজন লিখেছেন, আল্লাহর প্রতি বিশ্বাসের এক অনন্য দৃষ্টান্ত। এমন প্রশ্নাতীত বিশ্বাসের জন্য আল্লাহ তাকে পুরস্কৃত করুন। আমিন।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে কারণ এটি পৃথিবীর রিং অব ফায়ারের ওপর অবস্থিত। প্রশান্ত মহাসাগরীয় এই অঞ্চলটিতে ঘন ঘন ভূকম্পন এবং আগ্নেয়গিরির অগ্নুৎপাত দেখা যায়। সমুদ্রপৃষ্ঠের ওপরে বিশ্বের অর্ধেকের বেশি সক্রিয় আগ্নেয়গিরিগুলো এই রিংয়ে রয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT