১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

ভিয়েতনামকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৮, ৯:২০ অপরাহ্ণ


ডেস্ক নিউজ:বাংলাদেশ ও ভিয়েতনামের মেয়েদের ম্যাচটি ছিল অলিখিত ফাইনাল। সমান পয়েন্ট ও সমান গোলগড় থাকায় দুই দলের সামনেই ছিল গ্রুপসেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার লক্ষ্য। বাংলাদেশ পেরেছে জয়ের ধারা ধরে রেখে অপরাজিতভাবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠতে। রোববার কমলাপুর শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ ২-০ গোলে ভিয়েতনামকে হারিয়েছে। গোল করেছেন তহুরা ও আখি।

শুরু থেকেই ম্যাচের কর্তৃত্ব ছিল বাংলাদেশের হাতে। ভিয়েতনামের মেয়েরা রক্ষণাত্মক খেলতে থাকেন। কৌশল ছিল প্রতি আক্রমণে খেলার। সময় নষ্টের প্রবণতা তাদের ছিল শুরু থেকে। তবে বল বেশি সময় ছিল ভিয়েতনামের অর্ধেই। একের পর এক আক্রমণ করেও স্বাগতিক মেয়েরা গোলের দেখা পায় ৪৫ মিনিটে।

প্রথমার্ধের শেষ মিনিটে তহুরার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আনাই মগিনির ক্রসে ভিয়েতনামের গোলরক্ষক দাও থি ফ্লাইট মিস করলে জটলা থেকে শট নেন শামসুন্নাহার। গোললাইনের কাছ থেকে তহুরা হেড করে বল জালে পাঠান। তহুরা অফসাইডে ছিলেন কিনা তা জানতে অতি উৎসাহী অস্ট্রেলিয়ান রেফারি দৌড়ে যান তার স্বদেশি সহকারীর রেফারির কাছে। তবে এবার আর বাংলাদেশকে বঞ্চিত করেননি সহকারী রেফারি-জানিয়ে দেন ক্লিয়ার গোল।

এর আগে একবার শামসুন্নাহারের প্লেসিং জালে জড়ালেও রেফারি ও সহকারী রেফারি মিলে গোল বাতিল করে সবাইকে অবাক করেন। এ সময় গ্যালারিতে উত্তেজনা তৈরি হয়। আগে থেকেই রেফারির কিছু বিতর্কিত সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ছিল গ্যালারির দর্শকরা।

৫৯ মিনিটে তহুরা বল জালে পাঠিয়ে গোল উদযাপন শুরু করলেও তার আগেই সহকারী রেফারি অফসাইডের পতাকা উঁচিয়েছিলেন। তবে ব্যবধান বাড়াতে বেশি সময় নেয়নি বাংলাদেশ। ৬৩ মিনিটে বাম প্রান্ত থেকে অধিনায়ক মারিয়া মান্ডার কর্নারে শামসুন্নাহার হেড নিলে বল ফিরে আসে ক্রসবারে লেগে। আখি খাতুনের প্রথম শট গোলরক্ষক ফিরিয়ে দিয়েও শেষ রক্ষা করতে পারেননি-ফিরতি বলে আঁখির বা পায়ের টোকা জালে জড়ালে দ্বিতীয় গোলের উচ্ছ্বাস ছড়ায় গ্যালারিতে।

৮৫ মিনিটে তৃতীয়বারের মতো তহুরার গোল বাতিল হয় অফসাইডে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়েই লাল-সবুজ জার্সিধারী কিশোরীরা জায়গা করে নেয় এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT