১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ভিএসএফ থ্রেড ডাইংয়ের লেনদেন শুরু রোববার

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩, ২০১৮, ৭:৫৭ অপরাহ্ণ


পুঁজিবাজারে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও)-এর মাধ্যমে শেয়ার ছেড়ে অর্থ উত্তোলন করা ভিএফএস থ্রেড ডাইংয়ের লেনদেন ৯ সেপ্টেম্বর (রোববার) থেকে শুরু হবে।

‘এন’ গ্রুপের আওতায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির ট্রেডিং কোড হবে ‘ভিএফএসটিডিএল’। আর কোম্পানি কোড হবে ১৭৪৭৮।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চলতি বছরের ৩ এপ্রিল ভিএফএস থ্রেড ডাইংয়কে আইপিও’র মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দেয়া হয়।

বিএসইসির অনুমোদন নিয়ে কোম্পানিটি আইপও’র মাধ্যমে ১০ টাকা মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করেছে। এ টাকা দিয়ে ভিএফএস থ্রেড ডাইং যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের লক্ষ্যে গত ২৪ জুন থেকে ২ জুলাই পর্যন্ত কোম্পানিটি বিনিয়োগকারীদের কাছ থেকে আইপিও আবেদন গ্রহণ করে। আইপিওতে অতিরিক্ত আবেদন জমা পড়ায় ১৯ জুলাই শেয়ার প্রাপ্ত বিনিয়োগকারী নির্ধারণে লটারির আয়োজন করা হয়। এরপর গত ১৩ আগস্ট লটারি বিজয়ীদের বিওতে শেয়ার পাঠানো হয়।

আইপিও অনুমোদন দেয়ার সময় বিএসইসি জানায়, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নেট অ্যাসেট ভ্যালু দাঁড়িয়েছে ১৯ টাকা ৯০ পয়সা। আর শেয়ার প্রতি আয় ভারিত গড় হারে হয়েছে ২ টাকা ২ পয়সা।

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং ফাস্ট সিকিউরিজি ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT