২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

ভারতের সঙ্গে বন্ধুত্বে আগ্রহী ইমরান : ভারতীয় হাইকমিশনার

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৮, ১১:৩৭ পূর্বাহ্ণ


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক তৈরি করতে আগ্রহী বলে জানিয়েছেন পাকিস্তানে নিযুক্ত ভারতের হাইকমিশনার অজয় বিসারিয়া। তিনি মনে করছেন, ইমরানের প্রধানমন্ত্রীত্বে ভারত-পাক কূটনৈতিক বন্ধুত্বের পথ প্রশস্ত হবে।

ইমরান খানের সঙ্গে ব্যক্তিগত সাক্ষাতের পরই অজয় বিসারিয়ার বিশ্বাস, ইমরানের কারণেই ভারত-পাক সম্পর্কে নতুন মোড় নেবে। তার দাবি, নতুন সরকার আসায় আলোচনার দ্বার খুলে গেছে।

শুক্রবার পশ্চিমবঙ্গের কলকাতায় ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের (আইআইএম) এক অনুষ্ঠানে তিনি এমন আশার কথা বলেন। তিনি এই ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থী।

সন্ত্রাসদমন প্রসঙ্গে ইমরান খান জানিয়েছেন, সন্ত্রাসের বিরুদ্ধে জিহাদ নয়, উন্নয়নেই এবার নজর। সেই মন্তব্যকে সমর্থন করেই বিসারিয়ার দাবি, সন্ত্রাস দমন হবে ভারত-পাক দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমেই।

পাকিস্তানে বন্দি ভারতীয়দের মুক্তি প্রসঙ্গে দুই দেশের আলোচনার প্রথমেই থাকবে বলে জানাচ্ছেন পাকিস্তানের ভারতীয় কমিশনার। প্রধানমন্ত্রী হওয়ার পর ইমরান খানও ভারত-পাক সম্পর্ক দৃঢ় করতে এই উদ্যোগ নেবেন বলেও কূটনৈতিক মহলের মত।

এর আগে ভারতের পাঠানকোট, উরি হামলার পরেই দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের পথ বন্ধ হয়। তবে পাকিস্তানে নতুন সরকার ক্ষমতায় আসার পর আলোচনার আভাস দিচ্ছে চিরশত্রু দুই দেশ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT