২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

বড় পর্দা ও দীর্ঘস্থায়ী ব্যাটারির গ্যালাক্সি নোট ৯ ছেড়েছে স্যামসাং

প্রকাশিতঃ আগস্ট ১১, ২০১৮, ২:৫৯ অপরাহ্ণ | শেষ আপডেটঃ আগস্ট ১১, ২০১৮্‌, ৩:০২ অপরাহ্ণ


প্রতিদ্বন্দ্বী অ্যাপলের সঙ্গে টেক্কা দিতে ফ্ল্যাগশিপ নোট সিরিজের নতুন ফ্যাবলেট ছেড়েছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং।দীর্ঘস্থায়ী ব্যাটারি ও গেমিংয়ের দারূণ অভিজ্ঞতার প্রতিশ্রুতি নিয়ে আসা ‘গ্যালাক্সি নোট ৯’র পর্দাও এর সিরিজের সেটগুলোর মধ্যে সবচেয়ে বড় বলে জানিয়েছে কোম্পানি।

আসছে সেপ্টেম্বরে অ্যাপল তার ফ্ল্যাগশিপ আইফোনের পরবর্তী মডেল ‘আইফোন ৯’ বাজারে ছাড়বে বলে প্রযুক্তি বাজারে গুঞ্জন রয়েছে। এ অবস্থায় ‘পড়তে’ থাকা বাজারে স্যামসাং প্রযুক্তিপ্রেমীদের কতটুকু আকৃষ্ট করতে পারে সে নিয়েও বিশেষজ্ঞদের সংশয় রয়েছে।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) রাতে নিউইর্য়কে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে নোট সিরিজের ‘গ্যালাক্সি নোট ৯’ বাজারে ছাড়ে স্যামসাং। দু’টি ভ্যারিয়েশনের নতুন মডেলটির মূল্য শুরু হয়েছে এক হাজার ডলারে। অ্যাপল ২০১৭ সালে তার ‘আইফোন এক্স’র মূল্যও শুরু করেছিলো এক হাজার ডলারে। আর নোট ৯’র ভারতের বাজারের জন্য মূল্য নির্ধারণ করা হয়েছে প্রায় ৬৮ হাজার রূপি।

৬.৪ ইঞ্চি পর্দার কিউএইচডি+অ্যামোলেড প্যানেলের নোট ৯’র সঙ্গে রাখা হয়েছে ‘এস পেন’র আপগ্রেডেড ভার্সন (ব্লুটুথ এলই), চার হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি লাইফ; যা দিনভর ব্যবহারকারীকে রাখবে নিশ্চিত।

৬ গিগাবাইট র‌্যামের ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ ধারণক্ষমতার নোট ৯’র মূল্য ভারতের বাজারের জন্য নির্ধারণ করা হয়েছে ৬৭ হাজার ৯০০ রূপি, বাংলাদেশি টাকায় ৮৩ হাজার ৫শ’ টাকার কিছু বেশি (১ রুপি সমান ১.২৩ টাকা)। আর ৮ গিগাবাইট র‌্যামের ৫১২ গিগাবাইট অভ্যন্তরীণ ধারণক্ষমতার মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৪ হাজার ৯০০ রূপি, বাংলাদেশি টাকায় এক লাখ টাকার বেশি।

অ্যান্ড্রয়েড ৮.১ অপারেটিং সিস্টেমের গ্যালাক্সি নোট ৯’র রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা, সঙ্গে সেন্সর। ফ্রন্ট ক্যামেরায়ও রয়েছে সেন্সর, অটোফোকাস লেন্স। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর দেবে দ্রুত কর্মদক্ষতার অভিজ্ঞতা।

১০ আগস্ট থেকে আগামী ২১ আগস্ট পর্যন্ত ভারতীয়রা হ্যান্ডসেটটির প্রি-অর্ডার করতে পারবেন। আর ২২ আগস্ট থেকে ভারতের বাজারে ‘গ্যালাক্সি নোট ৯’ বিক্রি শুরু হবে বলে কম্পানি সূত্রে জানা গেছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT