১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

‘ব্যর্থ’ রাহুলের আলিঙ্গন ছিল ‘অপ্রত্যাশিত’

প্রকাশিতঃ জুলাই ২২, ২০১৮, ১২:৩৮ অপরাহ্ণ


কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর দিক থেকে কড়া সমালোচনা আর আচমকা আলিঙ্গনের জবাবে এবার তাঁকে একহাত নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় জনতার পার্টির (বিজেপি) এই নেতা গতকাল শনিবার উত্তর প্রদেশ রাজ্যের শাহজাহানপুরে এক জনসভায় বলেছেন, তাঁর সরকারের বিরুদ্ধে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব আনার কারণ ব্যাখ্যা করতে না পেরে তাঁকে জড়িয়ে ধরেছিলেন রাহুল।

প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে গত শুক্রবার পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভায় অনাস্থা প্রস্তাব উত্থাপন করেছিল তেলেগু দেশম পার্টি (টিডিপি)। ১২ ঘণ্টার বিতর্ক শেষে সংখ্যাগরিষ্ঠ ভোটে প্রস্তাবটি নাকচ হয়ে যায়। লোকসভার সব সদস্যের উপস্থিতিতে সরকারের পক্ষে ৩২৫ ভোট এবং বিপক্ষে ১২৬ ভোট পড়ে।

অনাস্থা প্রস্তাবের ওপর বিতর্ককালে কংগ্রেস নেতা রাহুল প্রধানমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করে বক্তব্য দেন। কিন্তু পরক্ষণেই তিনি নিজে এগিয়ে গিয়ে মোদিকে আলিঙ্গন করেন। এমন আচমকা আলিঙ্গনে হকচকিয়ে ওই সময় চমকে গেলেও গতকাল বেশ গুছিয়ে রাহুলকে আক্রমণ করেন মোদি। শাহজাহানপুরে কিষান কল্যাণ জনসভায় ভাষণ দানকালে তিনি বলেন, ‘আমরা তাদের অনাস্থা প্রস্তাবের কারণ জানতে চেয়েছিলাম, কিন্তু জবাব দিতে ব্যর্থ হয়ে শেষে তারা অপ্রত্যাশিতভাবে আলিঙ্গন করেছে।’ অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দেওয়া দলগুলো সম্পর্কে মোদি অভিযোগ করেন, ‘দরিদ্র জনতা ও দেশের প্রতি তাদের নজর নেই। তাদের চোখ শুধু প্রধানমন্ত্রীর চেয়ারের দিকে।’ বিরোধী দল যত একাট্টা হবে, বিজেপির ‘পদ্ম’ ততই প্রস্ফুটিত হবে, এমন মন্তব্যও করেন এ নেতা। বিজেপির দলীয় পতাকায় পদ্ম ফুল রয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT